দুবাই এক্সপো’তে বিশ্বের কাছে বাংলাদেশের অর্জন তুলে ধরা হবেঃ বাণিজ্যমন্ত্রী

টপ নিউজ বাণিজ্য / অর্থনীতি বাংলাদেশ
Share this news with friends:

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ‘দুবাই ২০২০ এক্সপো’তে বিশ্ববাসীর কাছে বাংলাদেশের ৫০ বছরের অর্জন তুলে ধরা হবে। ছয় মাসব্যাপী এ ওয়ার্ল্ড এক্সপোতে বাংলাদেশের বিভিন্ন খাতের অর্জন, পণ্য, ধারণা উদ্ভাবন, জাতীয় ব্র্যান্ড, পর্যটন এবং ইতিহাস ব্যবসায়িক পরিবেশ প্রচারের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জল করার চেষ্টা করা হবে।

সোমবার বাংলাদেশ সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত ‘দুবাই ২০২০ এক্সপো’ অংশগ্রহণ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এসব কথা বলেন।

Advertisements

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘এক্সপো কর্তৃপক্ষ বাংলাদেশ ও বিশ্ব সম্প্রদায়ের জন্য দেশের ইমেজ বৃদ্ধিতে আগামী ৩রা ডিসেম্বর ইন্টারন্যাশনাল ডে অফ পারসনস উইথ ডিজএবিলিটিস, ১৬ই ডিসেম্বর কান্ট্রি ডে, ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, ৮ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস, ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর অনুষ্ঠান এবং ২৬শে মার্চ বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে বিশেষ আয়োজন থাকবে।’

বাংলাদেশ প্যাভিলিয়নের এক্সিবিশন টাইটেল নির্ধারণ করা হয়েছে- ‘ইন্দোমিটেবল বাংলাদেশ: টুয়ার্ডস সাসটেনেবল ডেভেলপমেন্ট’। বাংলাদেশের দ্বিতল প্যাভিলিয়নের নিচ তলায় প্রদর্শনীর জন্য এবং দ্বিতীয় তলায় দাপ্তরিক সেমিনার ও বিজনেস টু বিজনেস সভার কাজে ব্যবহার করা হবে। এই এক্সপোর মাধ্যমে বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়ন, অগ্রগতি, সাফল্য এবং বাণিজ্য সম্ভাবনা যথাযথভাবে তুলে ধরা হবে বলেও জানান মন্ত্রী।

উল্লেখ্য, গত ২০১৫ সালে ইটালির মিলানে সর্বশেষ ওয়ার্ল্ড এক্সপো অনুষ্ঠিত হয়েছিল। মধ্যপ্রাচ্য, আফ্রিকা এবং দক্ষিণ এশিয়া অঞ্চলে সংযুক্ত আরব আমিরাত প্রথমবারের মতো ওয়ার্ল্ড এক্সপো ২০২০ এর আয়োজন করছে। কোভিডের কারণে এই এক্সপো আগামী ১লা অক্টোবর শুরু হয়ে ২০২২ সালের ৩১শে মার্চ পর্যন্ত চলবে।।

Advertisements
Drop your comments: