দুবাই এক্সপোঃ এমিরেটস এয়ারলাইনসের যাত্রীদের বিশেষ সুবিধা

আমিরাত সংবাদ টপ নিউজ
Share this news with friends:

দুবাইয়ে গতকাল শুক্রবার (১ অক্টোবর) থেকে শুরু হয়েছে ‘এক্সপো-২০২০’। ছয়মাসব্যাপী বিশ্বের অন্যতম বৃহত্তম এই প্রদর্শনী চলাকালে দুবাই ভ্রমণকারী বা দুবাই স্টপওভার নিয়ে অন্যান্য গন্তব্যে ভ্রমণকারীদের জন্য বিভিন্ন আকর্ষণীয় অফার ঘোষণা করেছে এমিরেটস। এমিরেটস বোর্ডিং পাস (এমিরেটস পাস) দেখিয়েই ভ্রমণকারীরা দুবাইয়ে বিভিন্ন সুবিধা পাবেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে এমিরেটস।

এমিরেটস বর্তমানে বিশ্বের ১২০টির অধিক গন্তব্যে চলাচল করছে এবং ঢাকায় পরিচালিত হচ্ছে ২১টি সাপ্তাহিক ফ্লাইট। এমিরেটস ‘এক্সপো-২০২০’ এর প্রিমিয়াম পার্টনার ও অফিসিয়াল এয়ারলাইন।

Advertisements

এমিরেটস জানিয়েছে, বোর্ডিং পাস (এমিরেটস পাস) দেখিয়েই ভ্রমণকারীরা দুবাইয়ের অন্যতম আকর্ষণ ‘দুবাই ফ্রেমে’ প্রবেশ করতে পারবেন। এছাড়াও এই বোর্ডিং পাসটির সাহায্যে দুবাইসহ সংযুক্ত আরব আমিরাতের পাঁচ শতাধিক রিটেইল আউটলেট, রেস্টুরেন্ট এবং বিনোদন কেন্দ্রগুলোতে বিশেষ মূল্যছাড়সহ অন্যান্য সুবিধা পাবেন।

১৮ বছরের ঊর্ধ্বে সকল এক্সপোর ভিজিটরের জন্য করোনা ভ্যাকসিনে পূর্ণ ডোজপ্রাপ্তি ব্যাধ্যতামূলক। তবে যারা ভ্যাকসিন নেননি তাদের ক্ষেত্রে ভিজিটের পূর্বে ৭২ ঘণ্টার মধ্যে পিসিআর পরীক্ষার ফল নেগেটিভ হতে হবে। এক্ষেত্রেও সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছে এমিরেটস। এক্সপো ২০২০ ভিজিটকারীরা দুবাই আগমনের পর দুবাই বিমানবন্দরের ৩ নংম্বর টার্মিনাল লাউঞ্জে সৌজন্যমূলক পিসিআর পরীক্ষা সুবিধা পাবেন। এজন্য ‘এক্সপো-২০২০ পাস’ দেখালেই চলবে। এক্সপো ২০২০ ভেন্যুর কাছাকাছি স্থানেও এ সুবিধা প্রদান করা হবে।

এক্সপো চলাকালীন ভায়া দুবাই ভ্রমণকারীদের প্রতিটি এমিরেটস টিকিটের বিপরীতে একটি সৌজন্যমূলক ‘এক্সপো ডে পাস’ দেওয়া হবে বলে জানিয়েছে এয়ারলাইন প্রতিষ্ঠানটি। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এমিরেটস ফ্রিকোয়েন্ট ফ্লায়ার প্রোগ্রাম- এমিরেটস স্কাইওয়ার্ডস সদস্যরা এক্সপো চলাকালীন দুবাইয়ে অবস্থানের প্রতি মিনিটের জন্য ১ মাইল পয়েন্ট করে পাবেন। সর্বোচ্চ ৫ হাজার মাইল অর্জনের সুবিধা থাকবে। এক্সপো চলাকালীন ভ্রমণের জন্য ১ অক্টোবর থেকে ৩১ মার্চ ২০২২ পর্যন্ত ক্রয়কৃত সকল এমিরেটস টিকিটের জন্য এই অফার কার্যকর হবে।

Advertisements
Drop your comments: