January 21, 2022, 2:34 am
সর্বশেষ:
জিয়াউর রহমানের জীবনাদর্শনেই গণতন্ত্রকে মুক্ত করার নির্দেশনা রয়েছেঃ গয়েশ্বর রায় বাঁশখালী উপজেলা আইনজীবি সমিতির নির্বাচন সম্পন্ন স্বাস্থ্যবিধি মানাতে বেনাপোলে প্রশাসনের অভিযান টাঙ্গাইলের এমপি বিয়ে করলেন সাবেক মন্ত্রী শাজাহান খানের মেয়েকে বাঁশখালীর মুজিবুর রহমান ৮ম বারের মত “সিআইপি” নির্বাচিত হলেন ঝিকরগাছায় গরু ব্যবসায়ীর লাশ উদ্ধার শাবিপ্রবির শিক্ষার্থীদের নামে মামলা প্রত্যাহারের দাবি ছাত্রদলের যুক্তরাষ্ট্রের ফেডারেল আদালতের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি আমিরাতে নতুন করে শনাক্ত ৩০১৪, মৃত্যু ৪ জনের ২৫ জানুয়ারি থেকে ঢাকা-শারজাহ রুটে বিমানের ফ্লাইট চালু

দুবাইতে হচ্ছে বিশ্বের প্রথম ভাসমান রিসোর্ট

  • Last update: Monday, December 13, 2021

ঝকঝকে রঙ্গিন শপিংমল, প্রাচুর্য ও বিলাসিতাময় ভরপুর গন্তব্যস্থলের আরেক নাম দুবাই। উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাতের সবচেয়ে জনপ্রিয় ও প্রধান আকর্ষণীয় রাজ্য হচ্ছে।

বিলাসবহুল লাইফস্টাইল, চোখ ধাঁধানো রঙিন আলোকরশ্মি, আকাশচুম্বি অট্রালিকা, হোটেল, কৃত্রিম দ্বীপপুঞ্জসহ নানা কারণে দুবাই ভ্রমণ-প্রিয়দের পছন্দের শীর্ষে। মরুভূমির দেশ দুবাই পর্যটকদের জন্য অত্যন্ত আকর্ষণীয় সিটি।

Advertisements

এই শহরে কি নেই! পৃথিবীর দামি ও বিলাসবহুল হোটেল, উচ্চতম হোটেল থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রেই পৃথিবীর একনম্বরে স্থান অর্জন করে চলেছে।

ইতোমধ্য়েই পৃথিবীর সবচেয়ে উঁচু বহুতল, বৃহত্তম মলগুলি এখানে অবস্থিত। শুধু তাই নয়, দীর্ঘতম লিফট ও আকাশচুম্বি অট্টালিকা রয়েছে।

এই রেকর্ডের পর আবার সবাই তাক লাগিয়ে ও পিছনে ফেলে দুবাই বিশ্বের প্রথম ভাসমান রিসর্ট তৈরি করতে চলেছে। যেটি আগামী ২০২৩ সালের মধ্যেই পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে বলে জানা গিয়েছে।

Advertisements

দুবাইের জুমেইরাহ বিচ রোডে জনপ্রিয় সমুদ্র সৈকতের কাছেই এই কেম্পিনস্কি ফ্লোটিং প্যালেসটি তৈরি করা হয়েছে।

বিলাসবহুল এই ভাসমান রিসর্টটিতে কী কী রয়েছে তা জানলে চোখ কপালে উঠতে পারে। ১৫৬টি অত্যাধুনিক রুম ও স্যুটি ও একটি প্রধান ভাসমান ভবন রয়েছে।

রিসর্টটির আরেকটি বৈশিষ্ট্য হল এখানে ১২টি এক্সক্লুসিভ ভিলা যগুলি শুধু ভাসবেই না, হাউসবোটের মতো ঘুরেও বেড়াবে এক জায়গা থেকে অন্যত্র।

Advertisements

ভিলায় থাকবে দুটি তল, তার মধ্যে একটিতে থাকবে প্যানোরামিক জানলা। ছাদে ও ইনফিনিটি পুল থাকবে তাতে। অতিথিরা দুই, তিন, চারটি গেস্ট বেডরুম থেকে বেছে নিতে পারেন। বিলাগুলির প্রতিটি স্মার্ট হোম প্রযুক্তির সঙ্গে সম্পূর্ণ ইন্টিরিওর থাকবে বলে জানা গিয়েছে।

এছাড়া রিসর্টের পরিবেশ ইকো-ফ্রেন্ডলি ও সোলার প্যানেল করার জন্য ডিজাইন করা হয়েছে। পাঁচতারা এই সম্পত্তিতে অন-সাইট রেস্তোরাঁ ও বার, একটি স্পা ও একাধিক পুলও থাকবে।

অতিথিদের সুবিধার জন্য বুটিক শপ, ভোজনের আলাদা এলাকার ব্যবস্থা থাকবে বলে জানা গিয়েছে।

ভাসমান রিসর্টটিতে একটি কাচের পিরামিড-সহ চারটি অংশ রয়েছে, যা তাদের মাঝখানের অংশের সঙ্গে সংযুক্ত। শুধু তাই নয়, রিসর্টটি একটি ভাসমান হেলিপ্যাড ও ১৬টি ইয়াট পর্যন্ত পার্কিং করতে পারবে এমন ব্যবস্থাও করা হয়েছে। সূত্র -টিভি নাইন

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC