December 2, 2021, 6:19 pm

দুবাইগামী যাত্রীদের ভোগান্তির সমাধান চান প্রবাসীরা

  • Last update: Wednesday, November 3, 2021

দেশের একটি বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতগামী যাত্রীদের করোনা পরীক্ষার জন্য পিসিআর ল্যাব স্থাপন করায় চাপের মুখে পড়েছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। এমনকি যাত্রীদেরও দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে।

দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা আমিরাতগামী যাত্রীরা বলছেন, যদি চট্রগ্রাম ও সিলেট বিমানবন্দরের পিসিআর ল্যাব স্থাপন করা হয় তাহলে তাদের এই ভোগান্তি কমবে।

Advertisements

এ প্রসঙ্গে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এসএম তৌহিদুল আহসান বলছেন, অনেক সময় যাত্রীদের অজ্ঞতার কারনে তাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। অতিরিক্ত যাত্রীর চাপ ও বিমানবন্দরের জায়গা স্বল্পতার কারনে কিছুটা সমস্যা হচ্ছে।

বিমানবন্দর পরিচালক জানান, আমিরাতগামী যাত্রীদের প্রবেশের জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ১ নাম্বার গেইট নির্ধারণ করা হয়েছে। বিমানবন্দরের হেলথ ডেস্ক থেকে তাদের ৪৮ ঘন্টার মধ্যে করা করোনাপরীক্ষার রিপোর্ট ভেরিফাই করতে হবে। প্রবাসী কর্মীদের প্রয়োজনীয় কাগজ পত্র জমা দিয়ে প্রবাসী কল্যান ডেস্ক থেকে বিনা খরচে করোনা টেস্টের সার্টিফিকেট নিতে হবে। এরপর সার্টিফিকেট নিয়ে পিসিআর ল্যাবে যাত্রী বা কর্মীর নাম রেজিষ্ট্রেশন করতে হবে।

তৌহিদুল আহসান আরও বলেন, করোনা পরীক্ষার স্যাম্পল দেয়ার জন্য অপেক্ষা করতে হবে পিসিআর ল্যাব নির্ধারিত জায়গায়, ফ্লাইটের ঠিক ৬ ঘন্টা আগে স্যাম্পল নেবে পিসিআর ল্যাব কর্তৃপক্ষ। এজন্য ফ্লাইটের ঠিক ৬-৭ ঘন্টা আগে বিমান বন্দরে আসতে হবে, বেশি আগে আসলে যাত্রীকে অপেক্ষা করতে হবে।

Advertisements

এছাড়া বিমানবন্দরের করোনা পরীক্ষার করতে আসা আমিরাতগামী যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন বিমানবন্দর পরিচালক।

উৎসঃ প্রবাস বার্তা

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC