January 21, 2022, 2:31 am
সর্বশেষ:
জিয়াউর রহমানের জীবনাদর্শনেই গণতন্ত্রকে মুক্ত করার নির্দেশনা রয়েছেঃ গয়েশ্বর রায় বাঁশখালী উপজেলা আইনজীবি সমিতির নির্বাচন সম্পন্ন স্বাস্থ্যবিধি মানাতে বেনাপোলে প্রশাসনের অভিযান টাঙ্গাইলের এমপি বিয়ে করলেন সাবেক মন্ত্রী শাজাহান খানের মেয়েকে বাঁশখালীর মুজিবুর রহমান ৮ম বারের মত “সিআইপি” নির্বাচিত হলেন ঝিকরগাছায় গরু ব্যবসায়ীর লাশ উদ্ধার শাবিপ্রবির শিক্ষার্থীদের নামে মামলা প্রত্যাহারের দাবি ছাত্রদলের যুক্তরাষ্ট্রের ফেডারেল আদালতের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি আমিরাতে নতুন করে শনাক্ত ৩০১৪, মৃত্যু ৪ জনের ২৫ জানুয়ারি থেকে ঢাকা-শারজাহ রুটে বিমানের ফ্লাইট চালু

ঢাকা টাইমস সম্পাদকের বাবার মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা ও দোয়া

  • Last update: Thursday, December 30, 2021

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুর-১ আসনের মা, মাটি ও মানুষের প্রিয়নেতা, সমাজসেবামূলক সংস্থা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও দৈনিক ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলনের বাবা সমাজসেবক এ এফ এম ওবায়দুর রহমানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

কোরআনখানি, দোয়া মাহফিল ও এতিম শিক্ষার্থীদের মধ্যে খাবার বিতরণের মধ্য দিয়ে বৃহস্পতিবার গ্রামের বাড়ি ফরিদপুরের আলফাডাঙ্গায় ওবায়দুর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত হয়।

Advertisements

বিকালে গোপালপুর ইউনিয়নের কামারগ্রামে মুন্সীবাড়ি জামে মসজিদ প্রাঙ্গণে সমাজসেবামূলক সংস্থা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের আয়োজনে এই স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এদিন ফরিদপুরের আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী উপজেলার বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় কোরআনখানি, দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করা হয়। এই তিন উপজেলার এতিমখানা ও মাদ্রাসায় ছাত্রদের মাঝে খাবারও বিতরণ করা হয়েছে।

এ এফ এম ওবায়দুর রহমান ২০১৯ সালের ৩০ ডিসেম্বর ভোরে ফরিদপুরের আলফাডাঙ্গায় হৃদরোগে আক্রান্ত হয়ে ৬৯ বছর বয়সে মৃত্যুবরণ করেন। তিনি রাষ্ট্রায়ত্ত্ব রূপালী ব্যাংকের অবসরপ্রাপ্ত সিনিয়র প্রিন্সিপাল অফিসার ছিলেন।

Advertisements

ফরিদপুরের আলফাডাঙ্গার ঐতিহ্যবাহী মুন্সী পরিবারের সন্তান ওবায়দুর রহমান স্থানীয় পর্যায়ে শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান, স্বাস্থ্যসেবা কেন্দ্র প্রতিষ্ঠা, কবরস্থান, খেলার মাঠসহ এলাকার অবকাঠামোগত উন্নয়নে অসামান্য অবদান রেখে গেছেন। মুন্সী পরিবারের কর্ণধার প্রয়াত কাঞ্চন মুন্সীর সুযোগ্য উত্তরসূরি ছিলেন তিনি।

তিনি ফরিদপুরের আলফাডাঙ্গার ঐতিহ্যবাহী মুন্সী পরিবারের সন্তান। স্থানীয় পর্যায়ে শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান, স্বাস্থ্যসেবা কেন্দ্র প্রতিষ্ঠা, কবরস্থান, খেলার মাঠসহ এলাকার অবকাঠামোগত উন্নয়নে মুন্সী পরিবারের অসামান্য অবদান রয়েছে। মুন্সী পরিবারের কর্ণধার প্রয়াত কাঞ্চন মুন্সীর সুযোগ্য উত্তরসূরি ছিলেন ওবায়দুর রহমান।

কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের আয়োজনে স্মরণসভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির উপদেষ্টা ও ওবায়দুর রহমানে বড়ভাই এমতেহানুর রহমান। ফাউন্ডেশনের সদস্য আবিদুর রহমানের সঞ্চালনায় ওবায়দুর রহমানের বর্ণাঢ্য কর্মময় জীবনের নানাদিক তুলে ধরে স্মৃতিচারণ করেন বক্তারা। অনুষ্ঠানে মাহফিলে দোয়া পরিচালনা করেন হাফেজ হাবিবুর রহমান ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা আবুল খায়ের।

Advertisements

স্মরণসভায় ওবায়দুর রহমানের কর্মময় জীবন নিয়ে আলোচনা করেন ফরিদপুর জেলা কৃষক লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য শেখ শহীদুল ইসলাম শহীদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল আলীম সুজা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রউফ তালুকদার, ইকবাল হাসান চুন্নু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন।

এছাড়া স্মরণসভায় নবনির্বাচিত টগরবন্দ ইউনিয়ন চেয়ারম্যান মিয়া আসাদুজ্জামান, আলফাডাঙ্গা সদর ইউনিয়ন চেয়ারম্যান একেএম আহাদুল হাসান, গোপালপুর ইউনিয়ন চেয়ারম্যান ইনামুল হাসান, আলফাডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলমগীর কবির, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক হাসমত হোসেন তালুকদার তপন, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খান, গোপালপুর ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন আলী প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সেলিম রেজা, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুজা মিয়া, খান আমিরুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা আবু বকর সিদ্দিক, পাচুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম, বানা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, জেলা সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি তারিকুল ইসলাম, বানা ইউনিয়ন আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি হান্নান বিশ্বাস, সাধারণ সম্পাদক এনামুল হক, উপজেলা যুবলীগ নেতা কামরুজ্জামান কদর, বুড়াইচ ইউনিয়ন পরিষদের সদস্য মাহাবুব শেখ, গোপালপুর ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কামরুল ইসলাম, গোপালপুর ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. রবিউল ইসলাম বাবু, আওয়ামী লীগ নেতা আব্দুল বাতেন মিয়া, পৌর আওয়ামী যুবলীগ নেতা রফিকুল ইসলাম রাজিব, উপজেলা আওয়ামী লীগ ও আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী, বীর মুক্তিযোদ্ধাবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC