ডেনমার্ক বিমানবন্দর থেকে ফিরে আসলেন জামাল ভূইয়া

খেলাধুলা টপ নিউজ
Share this news with friends:

আগামী ৩০ এপ্রিল থেকে প্রিমিয়ার ফুটবল লিগ শুরু হচ্ছে। সেই লিগে খেলার জন্য ছুটি কাটিয়ে ডেনমার্ক থেকে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছিলেন সাইফ স্পোর্টিং ও বাংলাদেশ অধিনায়ক জামাল ভূইয়া। কিন্তু রবিবার তাকে সে দেশের বিমানবন্দর থেকে বোর্ডিং পাস না দিয়ে ফিরিয়ে দেওয়া হয়েছে। জামাল ভূঁইয়া ডেনমার্ক ও বাংলাদেশ দ্বৈত নাগরিক। জামাল চেয়েছিলেন ডেনমার্কের পাসপোর্ট প্রদর্শন করে দেশে ফিরতে।

জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ রোধ আন্তর্জাতিক ফ্লাইটে বিধিনিষেধ আরোপ করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। লকডাউন চলাকালে দেশে আসতে নিরুৎসাহিত করছে সরকার। বাংলাদেশ থেকে শুধু ৮টি দেশ হয়ে যে কোনও দেশে ট্রানজিট নিয়ে যাওয়ার সুযোগ রয়েছে। তবে বাংলাদেশ আসা যাবে ৭ দেশ থেকে।

Advertisements

দেশগুলো হচ্ছে, চীন, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার, সিঙ্গাপুর ও সৌদি আরব। বেবিচকের নিয়ম অনুযায়ী, অন্য দেশে থেকে ট্রানজিট হয়েও আসা যাবে না বাংলাদেশে। জামালকে বিমানবন্দর থেকে ফিরিয়ে দেওয়ার এটাই অন্যতম কারণ হিসেবে মনে করা হচ্ছে।

যদিও সাইফ স্পোর্টিংয়ের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন অন্য ব্যাখ্যা দিয়েছেন,‘আমরা যতদূর জানি বিদেশি নাগরিকদের এখন এই সময়ে আসতে হলে বিশেষ অনুমতি প্রয়োজন। আর জামাল যেহেতু ডেনমার্কের পাসপোর্ট প্রদর্শন করেছে। তাই তাকে বিদেশি নাগরিক হিসেবে দেখা হয়েছে। আর ওর ঢাকায় আসার সেই বিশেষ অনুমতিপত্র ছিল না। যদি বাংলাদেশের পাসপোর্ট প্রদর্শন করতে পারতো তাহলে এই সমস্যা হয়তো হতো না। সেটা তো আবার ঢাকাতেই রেখে গেছে। এখন পরবর্তীতে কী হয় তার জন্য অপেক্ষা করতে হবে।’

Drop your comments:

Leave a Reply

Your email address will not be published.