May 24, 2022, 9:28 pm

টেকনাফ থেকে সাড়ে ৫ কোটি টাকার মাদকসহ রোহিঙ্গা আটক

  • Last update: Monday, May 9, 2022

রিমন মেহেবুব রোহিত,কক্সবাজারঃ কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ১ কেজি ৬০ গ্রাম আইস ও ১০ হাজার ইয়াবাসহ মো. সাধকের আলী (২২) নামে এক রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আজ সোমবার ভোর রাতে হ্নীলা ইউনিয়নের ওমরখাল এলাকার নাফ নদী থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত সাকের আলী ২৫ নম্বর মুচনী রোহিঙ্গা ক্যাম্পের বি ব্লকের কালু মিয়ার ছেলে।

Advertisements

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ-২ বিজিবির একটি বিশেষ টহল দল জানতে পারে হ্নীলা ইউনিয়নের ওমরখাল এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে।

এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদর এবং দমদমিয়া বিওপি থেকে দুইটি বিশেষ টহল কয়েকটি উপদলে বিভক্ত হয়ে ওই এলাকার কেওড়া বাগান ও নাফ নদীতে কৌশলে অবস্থান নেয়। কিছুক্ষণ পর বিজিবি টহলদল এক চোরাকারবারীকে মিয়ানমার থেকে সাঁতরে নাফ নদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। পরে চোরাকারবারি সাধকের আলী নদীর তীরে আসলে তাৎক্ষণিক বিজিবি টহলদল তাঁকে থামানোর সংকেত দেয় ও ধাওয়া করে গ্রেপ্তার করে। পরে তাঁর শরীরে তল্লাশি চালিয়ে কোমরে বাঁধা গামছা থেকে ১ কেজি ৬০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৫ কোটি ৬০ লাখ টাকা।

ব্যাটালিয়নের অধিনায়ক আরও বলেন, গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে অবৈধভাবে আইস ও ইয়াবা বহন এবং পাচারের দায়ে নিয়মিত মামলায় টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Advertisements

এ বিষয়ে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজ করা হয়েছে। কিছুক্ষণের মধ্যে তাঁকে আদালতে পাঠানো হবে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC