টাকা হাতে ছবি ভাইরাল হওয়া সেই প্রকৌশলী বদলি

টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

টাকা হাতে ছবি ভাইরাল হওয়ার পর কুমিল্লার দাউদকান্দি উপজেলা প্রকৌশলী এম এস আনোয়ারুল হককে হবিগঞ্জের বাহুবল উপজেলায় বদলি করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর।

বুধবার (৪ আগস্ট) তার বদলির বিষয়টি নিশ্চিত করে দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুল ইসলাম খান বলেন, ‘মঙ্গলবার (৩ আগস্ট) বিকালে তার বদলি আদেশের একটি মেইল পেয়েছি’।

Advertisements

অভিযোগ আছে, প্রকৌশলী এম এস আনোয়ারুল হক দাউদকান্দি যোগদানের পর থেকে প্রকল্প বাস্তবায়নে নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করে কৌশলে অর্থ হাতিয়ে নিতেন। ফাইলের সঙ্গে টাকা না দিলে দিনের পর দিন ফাইল আটকে রাখতেন। দাউদকান্দি উপজেলা মাসিক সমন্বয় সভায় ভুক্তভোগীরা এ বিষয়ে অভিযোগ করলেও তার ‘ঘুষ’ লেনদেন বন্ধ করা যায়নি।

সুন্দরপুর মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ আলম বলেন, ‘‘প্রকৌশলী আনোয়ারুল হক দাউদকান্দিতে যোগদানের পর বিভিন্ন রাস্তাঘাট, কালভার্ট ও সেতুর কাজ চলাকালে ঠিকাদার এবং স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ করেন। বেশ কয়েকবার উপজেলা মাসিক সমন্বয় সভায় ‘প্রকৌশলীকে ঘুষ না দিলে কাজ হয় না’ মর্মে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যানরা।’’

ইউএনও কামরুল ইসলাম বলেন, ‘আনোয়ারুল হকের বিরুদ্ধে পর পর দুইটি অভিযোগ এসেছে। আমরা ঊর্ধ্বতন কর্মকর্তাদের মৌখিক অভিযোগ দিয়েছি। তবে তিনি নিজেকে নির্দোষ দাবি করেছেন। সম্প্রতি টাকার নেওয়ার ছবি ফেসবুকে দেখেছি। স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. আব্দুর রশিদ খান স্বাক্ষরিত একটি মেইলে তার বদলির আদেশ দেওয়া হয়।’

Advertisements

এ বিষয়ে জানতে প্রকৌশলী এম এস আনোয়ারুল হকের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তাকে পাওয়া যায়নি।

Drop your comments: