October 2, 2022, 7:17 am
সর্বশেষ:
আমিরাতে মুনিরীয়া যুব তবলীগ কমিটির ঈদে মিলাদুন্নবী মাহফিল অনুষ্ঠিত কুবিতে কমিটি বিলুপ্তির ঘটনায় ছাত্রলীগের দু গ্রুপের অস্ত্রের মহড়া আড়াইহাজার থানা প্রেস ক্লাবের ত্রি-বার্ষিক সম্মেলন, নতুন কমিটি গঠন লোহাগাড়ায় দূর্গাপূজা উপলক্ষ্যে ব্যারিষ্টার বিপ্লব বড়ুৃয়া’র অনুদান প্রদান শারদীয় দুর্গাপুজা : বাড়তি নিরাপত্তায় শার্শায় ২৯টি মন্ডপে সিসিটিভি স্থাপন সাফ জয়ী সোহাগী কিসকু ও স্বপ্না রানীকে ঠাকুরগাঁওয়ে গণসংবর্ধনা মদ খেয়ে মাতাল হয়ে বসে ছিলেন রেললাইনে, কাটা পড়লো তরুণ-তরুণী আদালতের কাঠগড়া থেকে পালিয়ে যাওয়া আসামী পুনঃগ্রেপ্তার আমিরাতে আরেক ধাপ কমলো জ্বালানি তেলের দাম সৌদি আরবের প্রধানমন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণপত্র হস্তান্তর

জনতার সুনামিতে সরকার ভেসে যাবে: মির্জা ফখরুল

  • Last update: Friday, August 12, 2022

জনগণ জেগে উঠেছে, সরকারের পতন অনিবার্য। রাজপথ দখল করে জনতার সুনামিতে সরকার ভেসে যাবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (১২ আগস্ট) প্রেসক্লাবের সামনে পেশাজীবী সমাবেশে তিনি এই হুঁশিয়ারি দেন। জ্বালানি তেলসহ বিভিন্ন খাতে মূল্যবৃদ্ধির প্রতিবাদে প্রেসক্লাবের সামনে সম্মিলিত পেশাজীবি পরিষদের সমাবেশে যোগ দেন শিক্ষক, সাংবাদিক, আইনজীবী, চিকিৎসক, প্রকৌশলীসহ বিভিন্ন পেশার মানুষ। সমাবেশে বিএনপি মহাসচিব বলেন, নির্বাচনের আগে নানামুখী চাপে বিরোধীদলকে সমাবেশ করতে দেয়াটাও সরকারের প্রতারণা। পরিকল্পিতভাবে দেশকে ব্যর্থ রাষ্ট্র পরিণত করে ক্ষমতায় থাকার পাঁয়তারা করছে ক্ষমতাসীনরা।

Advertisements

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ইভিএম মেশিন একটা জালিয়াতির যন্ত্র। মানুষ ভোট দেবে ধানের শীষে, ভোট চলে যাবে নৌকায়। তারা দেখাচ্ছে যে, বিরোধী দলকে সভা সমাবেশ করতে দিচ্ছে। আমরা কালও হরতাল-সভা করেছি। তারা খুব বেশি ঝামেলা করে নাই। কারণ একটাই। তারা দেখাচ্ছে যে, তারা গণতান্ত্রিক দল। তারা ঝামেলা করে না। বন্ধুগণ, এটা প্রতারণা। এই প্রতারণা তাদের চরিত্রের সঙ্গে জড়িয়ে আছে।

মির্জা ফখরুল আরও বলেন, সরকারের পতন অনিবার্য। তাই পেশাজীবীসহ সকলকে রাজপথে নামার আহ্বান জানিয়ে তিনি বলেন, জনতার যে ঢল নামবে, সমুদ্রে যে ঢেউ উঠবে, সেই ঢেউয়ের যে সুনামি সৃষ্টি হবে তাতে ভয়াবহ এই ফ্যাসিবাদী সরকার ভেসে যাবে।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, আন্দোলন শুরু হয়ে গেছে। সরকার পতনের আগে ঘরে ফিরবে না পেশাজীবীরাও। বিএফইউজে’র সাবেক সভাপতি রুহুল আমিন গাজী বলেন, সর্বাঙ্গে ব্যথা, ওষুধ দেবো কোথা! এই সরকারের পতন ছাড়া মানুষের পতন হবে না। ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্ল্যাহ আমান বলেন, ওবায়দুল কাদের সাহেব, আপনি আপনার নেত্রীসহ বাংলাদেশ থেকে পালিয়ে যাবেন।

Advertisements
Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC