চূড়ান্ত রায়েও ফালুর বিরুদ্ধে ত্রাণের টিন আত্মসাতের মামলা বাতিল

আইন আদালত টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

সাবেক সংসদ সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী, ইন্টারন্যাশনাল টেলিভিশন চ্যানেল লি. (এনটিভি)-এর প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মো. মোসাদ্দেক আলীর বিরুদ্ধে ত্রাণের টিন আত্মসাতের মিথ্যা মামলা বাতিল করে হাইকোর্টের দেওয়া রায় বহাল রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে দুদকের করা আবেদন খারিজ করে আজ বুধবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ভার্চুয়াল আপিল বেঞ্চ এ আদেশ দেন।

Advertisements

আদালতে আলহাজ্ব মো. মোসাদ্দেক আলীর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

রায়ের বিষয়ে আইনজীবী খন্দকার মাহবুব হোসেন এনটিভি অনলাইনকে বলেন, ‘ওয়ান ইলেভেনের সময় রাজনৈতিক নেতাদের সম্মান নষ্ট করতে এসব মিথ্যা মামলা করা হয়। আদালতে এ মামলার সব কার্যক্রম মিথ্যা প্রমাণ হওয়ায় হাইকোর্টের খারিজ আদেশ বহাল রাখা হয়েছে।

সাবেক তত্ত্বাবধায়ক সকারের আমলে ২০০৭ সালের মার্চ মাসে রাজধানীর তেজগাঁও থানায় দুদক আলহাজ্ব মো. মোসাদ্দেক আলীসহ ছয়জনের বিরুদ্ধে এ মামলা করে। মামলায় ১০০ বান্ডেল ত্রাণের ঢেউটিন আত্মসাতের অভিযোগ আনা হয়।

Advertisements

পরবর্তী সময়ে ২০০৮ সালে এ মামলায় বিচারিক আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে।

ওই অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ এবং মামলা বাতিলে হাইকোর্ট আবেদন করলে, সেই আবেদনের চূড়ান্ত শুনানি শেষে ২০১৮ সালের ৭ মার্চ মামলা বাতিল করে রায় দিয়েছিলেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ। এর বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করলে চূড়ান্ত শুনানি শেষে এ আদেশ দেওয়া হয়।

Drop your comments: