আন্তর্জাতিক টপ নিউজ

চীনকে সার্জিক্যাল স্ট্রাইকের ইঙ্গিত দিয়েছেন মোদি: লাদাখের এমপি

Share this news with friends:

লাদাখ সীমান্তে সংঘর্ষের পর চীনকে সার্জিক্যাল স্ট্রাইকের ইঙ্গিত দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির কাছে এমনটি দাবি করেছেন লাদাখের সংসদ সদস্য জামায়াং তসরিং নামগিয়াল ।

নামগিয়াল বলেন, চীনকে কড়া জবাব দেয়ার সময় এসেছে। সংঘর্ষের পর মোদি যেমন বার্তা দিয়েছেন এমনটি পাকিস্তানে উরিতে চালানো সার্জিক্যাল স্ট্রাইকের আগেও দেয়া হয়েছিলো। আমরা সেনাবাহিনী এবং দেশের সঙ্গে আছি।

Advertisements

চীনের কর্মকাণ্ডকে প্রতারণা উল্লেখ করে নামগিয়াল আরো বলেন, ১৯৬২ সালের যুদ্ধের সময় থেকে চীন ভারতের সঙ্গে একবার কিংবা দুইবার নয় শত বার প্রতারণা করেছে। আকসাই চীন শুনলে আমার অবাক লাগে। ওটা আকসাই চীন না, ওই অঞ্চলটি ভারতের কাছ থেকে দখল করেছে চীন।

গত সোমবার লাদাখের গালওয়ান উপত্যকায় ভারত-চীনের সেনাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় ভারতের ২০ সেনা নিহত হন। আহত হয়েছেন ৭৬ সেনা সদস্য। এই সংঘর্ষের পর ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, সেনাদের এই উৎসর্গ বৃথা যাবে না। উস্কানি দেয়া হলে ভারত মোক্ষম জবাব দেয়ার সামর্থ রাখে।

Advertisements

কোনো দেশের সেনাবাহিনী ‘সার্জিক্যাল স্ট্রাইক’ নামের হামলা অতর্কিতে চালায়। এ নিয়ে কোনো পূর্ব ঘোষণা দেওয়া হয় না। খুব অল্প সময়ে, অত্যন্ত দ্রুত গতিতে শত্রুদের গোপন আস্তানায় বা দুর্ভেদ্য ঘাঁটিতে চালানো হয় ‘সার্জিক্যাল স্ট্রাইক’।

Drop your comments:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *