March 24, 2023, 3:02 am
সর্বশেষ:
বঙ্গবন্ধুকে ভালোবাসলে দুর্নীতিকে ঘৃণা করতে হবে: ওবায়দুল কাদের আওয়ামী লীগ ক্ষমতাকে জনগণের সেবা করার সুযোগ হিসেবে দেখে: প্রধানমন্ত্রী মৌলভীবাজারে ঝড়ের কবলে ৬শত পরিবার ক্ষতিগ্রস্ত মোরেলগঞ্জে বিশ্ব যক্ষা দিবস পালন বানিয়াচং উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শার্শায় উন্মুক্ত কারিগরি ফ্রি ট্রেনিং সেন্টার উদ্বোধন ও গুণীজন সংবর্ধনা সিরাজগঞ্জে প্রতারক ও চোর চক্রের সক্রিয় ৭ সদস্যকে আটক করেছে র‍্যাব -১২ পসবিদ সংস্থার প্রধান নির্বাহী আজাদের বিরুদ্ধে অভিযোগ করে সংবাদ সম্মেলন আমিরাতে নানা আয়োজনে বাঁধন থিয়েটারের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন স্পেনে সাংবাদিক ইকবাল করিম নিশানকে সংবর্ধনা দিল প্রবাসীরা

চিরকুট লিখে চিকিৎসকের আত্মহত্যা

  • Last update: Thursday, January 19, 2023

পাশে চিরকুট রেখে মিনহাজুল করিম ভূঁইয়া নামে এক ইন্টার্ন চিকিৎসক আত্মহত্যা করেছেন বলে খবর পাওয়া গেছে। বুধবার রাত সাড়ে ১১টার দিকে কুমিল্লা মেডিকেল কলেজের ইন্টার্ন হোস্টেল থেকে তার লাশ উদ্ধার করা হয়।

এ সময় তার শরীরে অ্যাপ্রোন ছিল। নিজ কক্ষে বৈদ্যুতিক পাখায় ঝুলছিল তার মরদেহ। টেবিলে পাওয়া যায় একটি চিরকুট। চিরকুটে লেখা ছিল— আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়, আমি নিজেই দায়ী।

Advertisements

ওই চিকিৎসক ২৪তম ব্যাচের ইন্টার্ন চিকিৎসক ছিলেন। এসব তথ্য নিশ্চিত করেছেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোস্তফা কামাল আজাদ।

চিকিৎসক মিনহাজের সহকর্মীরা জানান, বুধবার রাতে তার সার্জারি-১ বিভাগে নাইট ডিউটি ছিল। যথাসময়ে তিনি হাসপাতালে না এলে একাধিকবার তাকে কল করা হয়। কিন্তু তিনি কল রিসিভ করেননি। রাত ৯টা পার হলে মোদাচ্ছের নামে এক ইন্টার্ন চিকিৎসককে তার হোস্টেলে পাঠানো হয়। সেখানে গিয়ে তার কক্ষের দরজা বন্ধ দেখতে পান মোদাচ্ছের। দরজা ধাক্কা দিলেও কোনো সাড়াশব্দ পাওয়া যায় না। এ সময় তিনি পাশের কক্ষের শিক্ষার্থীদের ডেকে আনেন। তারা জানালা দিয়ে দেখেন, অ্যাপ্রোন পরা অবস্থায় সিলিংফ্যানের সঙ্গে মিনহাজ ঝুলে আছেন। দ্রুত দরজা ভেঙে তাকে হাসপাতালে নেওয়া হয়। কিন্তু এর আগেই তিনি মারা যান।

Advertisements

কুমেকের প্রভাষক আবু নাঈম বলেন, মিনহাজ আমার ছাত্র ছিল। সে ছিল ২৪তম ব্যাচের। ছাত্রজীবনে একাধিকবার ফেল করায় তার মধ্যে মানসিক বিষণ্নতা ছিল। আত্মহত্যার পেছনে পুরনো বিষণ্নতার পাশাপাশি পারিবারিক কোনো কারণও থাকতে পারে।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোস্তফা কামাল আজাদ বলেন, একজন ইন্টার্ন চিকিৎসকের মৃত্যু মেনে নেওয়া কষ্টকর। কেন আত্মহত্যা করল তা এখনো নিশ্চিত হতে পারিনি। তার পরিবারের লোকজন এসেছেন। তাদের সঙ্গে কথা বলে আত্মহত্যার কারণ জানার চেষ্টা করছি।

কোতোয়ালি মডেল থানার ওসি আহমেদ সনজুর মোর্শেদ বলেন, যে কক্ষে মিনহাজের মরদেহ পাওয়া যায়, সেখানে তিনি একাই থাকতেন। ঘটনাস্থলে গিয়ে একটি চিরকুট উদ্ধার করা হয়। তার মরদেহের ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

Advertisements
Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC