December 2, 2021, 6:12 pm

চার মাসে বিদেশ গেছেন দেড় লাখ কর্মী

  • Last update: Saturday, November 13, 2021

বিদেশে কর্মী গমনের হার বৃদ্ধি পেয়েছে। চলতি বছরের জুলাই থেকে অক্টোবর মাস পর্যন্ত মোট দেড় লাখের বেশি কর্মী কর্মসংস্থানের উদ্দেশ্যে বিদেশে গেছেন। প্রতিনিয়ত বিভিন্ন দেশ থেকে কর্মী নিয়োগের চাহিদা পত্র আসছে।

বুধবার (১০ নভেম্বর) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৪ তম সভায় এসব কথা বলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

Advertisements

মন্ত্রী বলেন, বৈদেশিক কর্মসংস্থানের হার কোভিড পূর্ববর্তী অবস্থায় ফিরে এসেছে। এই প্রবাহ চলমান থাকলে বৈদেশিক কর্মসংস্থানের লক্ষ্যমাত্রা পূরণ হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি আরো বলেন, বর্তমানে রেমিট্যান্স প্রবাহ কিছুটা কমলেও খুব শীঘ্রই এটা ঊর্ধ্বমুখী হবে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদ এমপি’র সভাপতিত্বে উক্ত সভায় বক্তব্য রাখেন কমিটির সদস্য মোয়াজ্জেম হোসেন রতন এমপি,মৃণাল কান্তি দাস এমপি, পংকজ নাথ এমপি সাদেক খান এমপি এবং মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

বৈঠক শেষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় মন্ত্রী ইমরান আহমদ এমপি মন্ত্রণালয়ের ২০২০-২১ অর্থবছরের বার্ষিক প্রতিবেদন কমিটির সভাপতি ও সদস্যদের হাতে তুলে দেন।

Advertisements
Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC