গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার উদ্দেশ্যে মাঠে নামবে আর্জেন্টিনা

খেলাধুলা টপ নিউজ
Share this news with friends:

মঙ্গলবার (২৯জুন) ভোরে ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে নিজেদের জয়ের পাশাপাশি আর্জেন্টিনার হার প্রার্থনায় মাঠে নামবে উরুগুয়ে-প্যারাগুয়ে। কেননা তিন দলেরই সুযোগ থাকছে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে ওঠার। যেখানে শেষ ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ দুর্বল বলিভিয়া। আর উরুগুয়ের প্রতিপক্ষ প্যারাগুয়ে। দু’টি ম্যাচই শুরু হবে ভোর ছ’টায়।

এতটুকু নিশ্চিত কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে না আর্জেন্টিনা-ব্রাজিল। ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে রেখেছে ব্রাজিল। আর ‘এ’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করা আর্জেন্টিনার অপেক্ষা গ্রুপ চ্যাম্পিয়নের।

Advertisements

বলিভিয়ার বিপক্ষে মাঠে নামার আগে আর্জেন্টিনা দলের মূল চিন্তা এখন ৬ হলুদ কার্ড। আরেকবার হলুদ কার্ড খেলেই ১ ম্যাচ মিস করতে হবে এমিলিয়ানো মার্টিনেজ, লুকাস মার্টিনেজ, লো সেলসো, প্যারাদেস, কোরেয়া ও লাওতারো মার্টিনেজকে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে এই ছয় ফুটবলারকেই বিশ্রাম দেয়ার চিন্তা করছেন স্কালোনি। সে ক্ষেত্রে মেসিকে বিশ্রাম দেয়ার যে চিন্তা সেটি আপাতত মাথা থেকে ঝেড়ে ফেলতে হচ্ছে আর্জেন্টাইন কোচকে।

তবে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আর্জেন্টিনা কোচের এই ম্যাচের থেকেও বেশি আগ্রহ ছিলো সেমিফাইনাল কিংবা ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনার মুখোমুখি হওয়া নিয়ে।

সংবাদ সম্মেলনে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি জানান, ব্রাজিল সবশেষ ম্যাচে আমাদের কাছে হেরেছে। তারা দুর্দান্ত এক দল। তবে তাদের সাথে দেখা হলে আমরা আমাদের সর্বোচ্চটুকু দিতে প্রস্তুত। দুটি ভালো দল মুখোমুখি হলে ফলাফল যেকোনো কিছুই হতে পারে। একই সময় মাঠে নামবে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে থাকা আরও দুই দল প্যারাগুয়ে ও উরুগুয়ে।

Advertisements

আর্জেন্টিনার কাছে হারা প্যারাগুয়ে, বলিভিয়া আর চিলিকে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে আছে টেবিলের দুইয়ে। গ্রুপ চ্যাম্পিয়ন হতে হলে দলটির প্রয়োজন নিজেদের জয়, সেই সাথে আর্জেন্টিনার হার।

মাত্র এক জয় আর এক ড্রয়ে টেবিলের চারে অবস্থান উরুগুয়ের। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা আছে তাদেরও। তবে সে ক্ষেত্রে নিজেদের জয়ের পাশাপাশি তাকিয়ে থাকতে হবে আর্জেন্টিনার হারের দিকেও।
পয়েন্ট টেবিলে পিছিয়ে থাকলেও উরুগুয়ে-প্যারাগুয়ের মুখোমুখি ১৬ দেখায় ৮ জয় উরুগুয়ের।

Drop your comments: