June 5, 2023, 2:02 pm
সর্বশেষ:
কয়লা সংকটে বন্ধ হলো পায়রা বিদ্যুৎ কেন্দ্র, বাড়তে পারে লোডশেডিং বিএনপির সময় দেশে প্রতিদিন ১৮ ঘন্টা বিদ্যুৎ ছিল না: আমু অনুমতির না পাওয়ায় এবার ছুটির দিন বিক্ষোভ কর্মসূচি পালন করতে চায় জামায়াত আমিরাতে বর্ণাঢ্য আয়োজনে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উৎসব উদযাপন কয়রায় আইনজীবীদের সাথে ইঞ্জিঃ প্রেম কুমারের মতবিনিময় ৪ দিন প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম বন্ধ ঘোষণা কালভার্ট নির্মানে অনিয়মে ফাটলে ঝুকিপূর্ণ কালভার্ট হাটহাজারী মাদ্রাসার নতুন মহাপরিচালক মুফতি খলিল আহমদ কাসেমী দুর্বৃত্তদের দেয়া বিষে চার লক্ষাধিক টাকার গাভির মৃত্যু, আরও ৫টি গাভি অসুস্থ চা শিল্পকে আরও এগিয়ে নিতে হবে: বাণিজ্যমন্ত্রী

গাজীপুর সিটি নির্বাচন: ১০৬ কেন্দ্রে এগিয়ে স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন

  • Last update: Thursday, May 25, 2023

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষে গণনা চলছে। এখন পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী মেয়র পদে ৪৮০ কেন্দ্রের মধ্যে ১০৬ কেন্দ্রের ফলাফলে এগিয়ে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন। ঘড়ি প্রতীক নিয়ে এই প্রার্থী পেয়েছেন ৫৪ হাজার ৩৭৬ ভোট।

অপরদিকে, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী আজমত উল্লা খান পেয়েছেন ৪৪ হাজার ৯৯৬ ভোট।

Advertisements

এর আগে, বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টায় শুরু হয় গাজীপুর সিটি নির্বাচনের ভোটগ্রহণ। বিরতিহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়। কোনো ধরনের সহিংসতা ছাড়াই শান্তিপূর্ণভাবে শেষ হয় ভোট।

ভোটগ্রহণের শুরু থেকে সিসি ক্যামেরার মাধ্যমে নির্বাচন পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন (ইসি)। রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের পঞ্চম তলার কন্ট্রোল রুম থেকে নির্বাচন মনিটরিং করা হয়। কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া না গেলেও ভোটকেন্দ্রের গোপন কক্ষে ঢুকে পড়ায় দুজনকে আটক করেছে পুলিশ। নির্বাচন কমিশন থেকে সিসি ক্যামেরায় দেখে খবর দেয়া হলে তাদের আটক করা হয়।

এই নির্বাচনে মেয়র পদে ৮ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৯ জন প্রার্থী আছেন। এছাড়া সাধারণ ওয়ার্ডে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

গাজীপুর সিটির ৫৭টি ওয়ার্ডে এই নগরের এবারের নির্বাচনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৬৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৪৭ জন, নারী ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৮ জন ও তৃতীয় লিঙ্গের (হিজড়া) ভোটার আছে ১৮ জন।

এদিকে, সকালে ভোট দিয়ে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী বলে জানান আজমত উল্লা খান। ভোট শুরুর ৪০ মিনিট পর নিজ বাড়ির পাশে দারুস সালাম মাদ্রাসার ৩ নম্বর ভোটকক্ষে ভোট দেন তিনি। এ সময় ভোটের সার্বিক পরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন এ প্রার্থী।

অন্যদিকে, গাজীপুরের ৩০ নম্বর ওয়ার্ডের কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটদান শেষে জায়েদা খাতুন সকালে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। বলেন, ইভিএম নিয়ে আমার কোনো অভিযোগ নেই। ভোটকেন্দ্রগুলোর পরিবেশ এখন পর্যন্ত ভালো আছে ৷ এসব নিয়ে আমার কোনো অভিযোগ নেই।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC