January 27, 2022, 11:25 pm

ক্যান্সারে আক্রান্ত আফগান শিশুর চিকিৎসা করাবেন আবুধাবির প্রিন্স

  • Last update: Tuesday, January 4, 2022

ক্যান্সারে আক্রান্ত তিন বছর বয়সী আফগান শিশু মুহাম্মদ আমির দাউদের দ্রুত চিকিৎসার নির্দেশ দিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির ক্রাউন প্রিন্স এবং সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। শিশুর পরিবার বর্তমানে এমিরেটস হিউম্যানিটারিয়ান সিটিতে বসবাস করছেন।

মোহাম্মদ বিন জায়েদের নির্দেশের অংশ হিসেবে সোমবার (৩ জানুয়ারি) ইতোমধ্যে আবুধাবি ক্রাউন প্রিন্স কোর্টের চেয়ারম্যান শেখ তেয়াব বিন মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান আফগান শিশুটির সঙ্গে হিউম্যানিটেরিয়ান সিটিতে তার বাসভবনে দেখা করেন। এমিরেটস হিউম্যানিটারিয়ান সিটির পরিচালক মোহাম্মদ মাতার আল মারার এবং শহরের বেশ কয়েকজন কর্মকর্তা তাকে স্বাগত জানান।

Advertisements

মোহাম্মদ বিন জায়েদ মানব ভ্রাতৃত্বের বন্ধন এবং সংযুক্ত আরব আমিরাতের মানবতার মূর্ত প্রতীকের ওপর ভিত্তি করে শিশু মোহাম্মদকে চিকিৎসা, সব সুযোগ-সুবিধা প্রদান এবং পুনরুদ্ধার ও স্বাভাবিকভাবে জীবনযাপন করার জন্য যা প্রয়োজন তা গ্রহণ করার নির্দেশ দেন। এর জন্য শিশুটিকে মার্কিন যুক্তরাষ্ট্রে নেওয়ার প্রস্তুতি চলছে।

আফগান শিশুটিকে সুস্থ করে তোলার জন্য সর্বোচ্চ চিকিৎসার নির্দেশের মাধ্যমে আমিরাতের মানবিকতার সর্বোচ্চ মূল্যবোধ ফুটে ওঠে। ধর্ম-বর্ণ-জাতি নির্বিশেষে সব মানুষের জন্য মানবিক মর্যাদা বিশ্বব্যাপী প্রতিষ্ঠিত করার জন্য কাজ করে আসছে দেশটি।

শেখ মোহাম্মদ বিন জায়েদ শিশুটির বাবা-মাকে আশ্বস্ত করেন যে তারা শিশুটিকে যুক্তরাষ্ট্রে নিয়ে উন্নত চিকিৎসার মাধ্যমে সুস্থ করে তুলতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছেন এবং তার পরবর্তী জীবনে তাকে সহযোগিতা করা হবে।

Advertisements

এছাড়া শেখ মোহাম্মদ বিন জায়েদ আরব আমিরাতের অবস্থানরত আফগান পরিবারগুলোর সঙ্গে সাক্ষাৎ করে তাদেরও খোঁজ-খবর নেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC