কাল্পনিক কাহিনী সাজিয়ে মিথ্যা মামলা দাবি করে সংবাদ সম্মেলন

টপ নিউজ
Share this news with friends:

ফরিদপুর জিলা প্রতিনিধিঃ ফরিদপুরের আলফাডাঙ্গায় অসত্য, বানোয়াট ও ভিত্তিহীন কাল্পনিক কাহিনী সাজিয়ে মিথ্যা মামলা দায়ের করার প্রতিবাদে আরিফুজ্জামান চাকলাদার আপেল নামে এক ব্যক্তির বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৬ অক্টোবর) দুপুরে আলফাডাঙ্গা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করেন আশিকুর রহমান (হৃদয় আশিক) নামে ভুক্তভোগী এক ব্যক্তি।

Advertisements

আশিক সংবাদ সম্মেলনে এক লিখিত বক্তব্য পাঠ করে বলেন, আমি বসুন্ধরা শপিং কমপ্লেক্সে মোবাইল ফোনের ব্যবসা করি। গতবছর করোনা মহামারীতে আমার নিজ এলাকায় কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে সামর্থ্য অনুযায়ী খাদ্য সামগ্রী বিতরণ করি। এই কথা জানতে পেরে আরিফুজ্জামান চকলাদার আপেল নামে এক ব্যক্তি আমাকে বলে; তােমার এই সমাজসেবামূলক কর্মকাণ্ড সংবাদ আকারে পত্রিকায় প্রকাশ করে প্রচার করে দিলে দেশের মানুষ জানতে পারবে। এতে তোমার উপকার হবে। শুধু আমাদের কিছু খরচাদি দিতে হবে। তখন আমি বলি আমার কোন সংবাদ প্রকাশ করা লাগবে না ভাই। এতে আপেল আমার ওপর ক্ষিপ্ত হয়ে রাগান্বিত কন্ঠে বলে, তুই সমাজসেবা করিস এত টাকা পাস কোথায়? তোর আয়ের উৎস কি? তােকে দেখে নেব বলে বিভিন্ন হুমকি ধামকি দিয়ে চলে যায়। পরবর্তীতে তার ফেসবুক আইডি থেকে বিভিন্ন সময় আমার আয়ের উৎস, খুঁটির জোর কোথায় জানতে চেয়ে বিভিন্ন পােস্ট দিয়ে সমাজে আমার মানসম্মান নষ্টসহ হেয় প্রতিপন্ন করার চেষ্টা অব্যাহত রাখে।

তিনি বলেন, সর্বশেষ গত ৩ অক্টোবর আমার এলাকা হতে বেশ কিছু শুভাকাঙ্খী আমাকে মােবাইল ফোনে জানায় তােমার বিরুদ্ধে আরিফুজ্জামান চাকলাদার নামে এক ব্যক্তি আদালতে মামলা দায়ের করেছে বলে ফেসবুকে প্রকাশ করেছে। পরবর্তীতে বিষয়টি আমি খোঁজ নিয়ে জানতে পারি আপেল চাকলাদার তার পূর্বের ব্যক্তিগত আক্রোশ চরিতার্থ করার উদ্দেশ্যে অসত্য, বানােয়াট ও ভীত্তিহীন কাল্পনিক কল্প কাহিনী সাজিয়ে সমাজে আমার সুনাম নষ্ট হয় সেই কারণে আমার বিরুদ্ধে ফরিদপুর বিজ্ঞ অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৭নং আমলী আদালতে আলফাডাঙ্গা সি, আর নং- ৯৬/২১, ৫০১/৫০২ ধারায় মামলার আবেদন দায়ের করলে বিজ্ঞ আদালত মামলাটি আলফাডাঙ্গা থানা কর্তৃপক্ষকে তদন্ত সাপেক্ষে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। উল্লেখ্য, মামলার বাদী আরিফুজ্জামান চাকলাদারের আনিত অভিযােগের সাথে আমার কোন সম্পৃক্ততা সেই। এমনকি কোন প্রমাণও করতে পারবে না।

তিনি আরও বলেন, আমি এই মিথ্যা মামলার বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি আপনাদের মাধ্যমে প্রশাসনকে সত্য ঘটনা উদঘাটন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিনীত অনুরোধ করছি।

Advertisements

এসময় সংবাদ সম্মেলনে প্রেসক্লাবের সহ-সভাপতি খান আসাদুজ্জামান টুনু’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সাংবাদিক আমিনুর রহমান আচ্চু, সেকেন্দার আলম, শাহারিয়ার হোসেন, কবীর হোসেন, গোলাম আজম মনির, মো. আবুল বাশার, মুজাহিদুল ইসলাম নাঈম, মিয়া রাকিবুল, শাহিনুর রহমান, এমামুল হাসান রুবেল, আজিজুর রহমান দুলাল ও সৈয়দা নাজনীন প্রমুখ।

প্রসঙ্গত, গত ১৯ আগস্ট জেলার আলফাডাঙ্গায় আরিফুজ্জামান চাকলাদার ও মো. লায়েকুজ্জামান নামে দুই ব্যক্তির বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে মো. বিল্লাল সরদার নামে এক ব্যক্তি থানায় একটি মামলা দায়ের করেন। এই অভিযোগের ভিত্তিতে আলফাডাঙ্গা থানা পুলিশ আরিফুজ্জামান চাকলাদারকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেন। পরে এ ঘটনাটি থানা থেকে তথ্য নিয়ে মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল বার্তা বাজার’র ফরিদপুর প্রতিনিধি ও দৈনিক গণমানুষের আওয়াজ পত্রিকার আলফাডাঙ্গা প্রতিনিধি সাংবাদিক মিয়া রাকিবুল পত্রিকায় সংবাদ প্রকাশ করেন। পরবর্তীতে ১৭ দিন পর জেল থেকে আরিফুজ্জামান চাকলাদার জামিনে মুক্তি পায়। এই সংবাদ প্রকাশ করার কারণে আরিফুজ্জামান চাকলাদার ক্ষিপ্ত হয়ে সাংবাদিক মিয়া রাকিবুলকে প্রধান অভিযুক্ত করে মামলা দায়ের করেন। এই একই মামলার ২য় অভিযুক্ত ব্যক্তি আশিকুর রহমান (হৃদয় আশিক)।

Drop your comments: