February 2, 2023, 3:36 am
সর্বশেষ:
বগুড়া-৪ আসনঃ ৮৩৪ ভোটে হারলেন হিরো আলম ফ্রান্স ব্যবসায়ী নেতাদের সঙ্গে রাষ্ট্রদূতের বৈঠক নাজমা মেডিকেয়ারের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ফ্রী সিজারিয়ান অপারেশন ঠাকুরগাঁও-৩ আসনের উপনির্বাচনঃ একটি কেন্দ্রে ১ ঘন্টায় ১৩ ভোট আমিরাতে মীরসরাই সমিতির ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন পাচারকালে সুন্ধী কচ্ছপ উদ্ধার করলো বনবিভাগ ঠাকুরগাঁওয়ে শহীদ কমরেড কম্পরাম সিংহ স্মৃতি কমপ্লেক্স উদ্বোধন বানিয়াচংয়ে অতিরিক্ত ভাড়া আদায় সিএনজি স্ট্যান্ড ম্যানেজারকে জরিমানা আমিরাতে ফ্রন্টলাইন করোনাযোদ্ধা মামুনুর রশীদ গোল্ডেন ভিসায় সম্মানিত সংবিধানের পঞ্চদশ সংশোধনী দেশের গণতন্ত্রকে শক্তিশালী করেছে: প্রধানমন্ত্রী

কাতার বিশ্বকাপের বাস যারা পাচ্ছে

  • Last update: Monday, January 2, 2023

দীর্ঘ একমাসের মহাযজ্ঞ শেষে আর্জেন্টিনার শিরোপা জয়ের মধ্য দিয়ে কাতার বিশ্বকাপের পর্দা নেমেছে। বিশ্বকাপের সমর্থক ও সংশ্লিষ্টদের যাতায়াতের জন্য দীর্ঘ এক মাস ধরে বিপুলসংখ্যক বাস ব্যবহৃত হয়েছে। এসব অনিন্দ্যসুন্দর বাসগুলো লেবাননকে উপহার হিসেবে দিচ্ছে ২২তম বিশ্বকাপের স্বাগতিকরা।

বিশ্বকাপ উপলক্ষে কাতারে অবকাঠামো উন্নয়নের জন্য বিশাল উদ্যোগ নেয়া হয়েছিল। উন্নত করা হয়েছিল দেশটির পরিবহন ব্যবস্থাও। যাতায়াতের জন্য তিন হাজারের বেশি বাস কিনেছিল তারা। বিশ্বকাপ শেষে এসব উন্নয়নশীল দেশগুলোকে উপহার হিসেবে দিয়ে দেবে মর্মে কথা দিয়েছিল কাতার।

Advertisements

তারই ধারাবাহিকতায় লেবাননকে বাস উপহার দেয়ার কথা চলছে। লেবাননের সংবাদমাধ্যমের বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম গালফ নিউজ। তারা বলছে, কাতার থেকে বাস উপহার পাওয়ার জন্য কথাবার্তা চালিয়ে যাচ্ছেন লেবাননের প্রধানমন্ত্রী নাজিব মিকাতি।

জানা গেছে, উন্নয়নশীল দেশগুলোকে কাতার শুধু বাসই উপহার দেবে না সেই সঙ্গে ৯৭৪ স্টেডিয়াম ও স্টেডিয়ামের সিটও উপহার দেয়া হবে।

Advertisements

এদিকে গণমাধ্যম আল আখবার বলছে, লেবাননের প্রধানমন্ত্রী মিকাতি কাতারের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ বিন আব্দুল রহমান বিন জাসেম আল থানির সঙ্গে আলোচনা করেছেন, যিনি লেবাননসহ কয়েকটি দেশের সঙ্গে রাজনৈতিক সম্পর্কের পাশাপাশি কাতারের জন্য বহিরাগত বিনিয়োগ তহবিল পরিচালনা করেন।

প্রসঙ্গত, কাতার বিশ্বকাপে ৯৭৪ স্টেডিয়াম বানানো হয়েছিল শুধু বিশ্বকাপের জন্য। বিশ্বেরই বাকি সব স্টেডিয়ামের সঙ্গে এটার কোনো মিল ছিল না। এটি বিশ্বের একমাত্র স্টেডিয়াম যা নির্মিত হয়েছিল কনটেইনার দিয়ে। ৯৭৪টি কনটেইনার একটির সঙ্গে একটি জোড়া দিয়ে তৈরি করা হয়েছিল এর অবয়ব। এটাও দিয়ে দেয়া হবে উন্নয়নশীল কোনো দেশকে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC