March 29, 2024, 10:54 am

কলরেট ও ইন্টারনেট খরচ কমানোর আহ্বান জানালেন তারানা হালিম

  • Last update: Sunday, June 14, 2020

বাজেটে মোবাইল সেবার ওপর কর আরেক দফা বাড়িয়েছে সরকার। নতুন অর্থবছরের বাজেটে সম্পূরক শুল্ক ৫ শতাংশ বাড়িয়ে ১৫ শতাংশ করা হয়েছে।

ফলে মোবাইল ফোনে কথা বলা, এসএমএস পাঠানো এবং ডেটা ব্যবহারের খরচও বেড়ে যাবে। বাজেটের এই প্রস্তাবনা নিয়ে ভিন্ন মত দিয়েছেন সাবেক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

তিনি গ্রাহকদের ওপর ইন্টারনেটের ব্যবহার ও কলরেট বৃদ্ধির বোঝা কমানোর অনুরোধ করেছেন। সরকারকে বিষয় পুনর্বিবেচনার অনুরোধ করে এ নিয়ে গত শুক্রবার নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দেন তারানা হালিম।

পাঠকদের জন্য স্ট্যাটাসটি তুলে ধরা হলো –

‘গ্রাহকদের উপর ইন্টারনেট ব্যবহার ও কলরেট বৃদ্ধির বোঝা !!

করোনার সময় মোবাইলে কথা বলা, ভিডিও কল, on line এ কাজ করা-এখন যেমন social distancing এ পরোক্ষভাবে অত্যন্ত কার্যকর তেমনি মানসিক সুস্বাস্থ্যের জন্য বিভিন্ন দেশ Internet এর মাধ্যমে কাজের সঙ্গে ,স্বজনদের সঙ্গে সংযুক্ত থাকতে উৎসাহিত করছে জনগণকে। উল্লেখ্য যে, আমি ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী থাকাকালীন কলরেট বৃদ্ধিসহ গ্রাহকদের উপর চাপ পরে এমন কোনো কিছুর সঙ্গে একমত হইনি। কারণ মোবাইল ও ইন্টারনেটের ব্যবহার বৃদ্ধির জন্য voice ও data এবং ইন্টারনেট ব্যবহারে মানুষকে আরও উৎসাহিত করার পূর্বশর্ত সাশ্রয়ী মূল্য। বিশেষ করে student দের জন্য। বুঝলাম না telecom service -কে করোনাকালীন সময়ে অপরিহার্য সেবা বলা হলো। আবার ১০০ টাকা রিচার্জ করলে বাজেটে আগের ২১ টাকার বদলে এখন কেন ২৫ টাকা করা হলো (হিসাব তাই বলে)। বর্তমান মন্ত্রী জনাব মোস্তফা জব্বারের প্রতি বিষয়টি বিবেচনা করার জন্য মাননীয় অর্থ মন্ত্রী মহোদয়কে অনুরোধ করার অনুরোধ রইল।’

অ্যাড. তারানা হালিম, সাবেক, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী, সাবেক, তথ্য প্রতিমন্ত্রী, সভাপতি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC