আন্তর্জাতিক টপ নিউজ

করোনার সংক্রমণ প্রতিরোধে ফ্রান্সের ৯টি শহরে রাতে কারফিউ

করোনা সংক্রমণ মোকাবিলায় ফ্রান্সের প্যারিসসহ ৯টি শহরে রাত ৯টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে। শনিবার থেকে কার্যকর হচ্ছে কারফিউ। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো বুধবার রাতে এ ঘোষণা দেন। কেউ কারফিউ ভঙ্গ করলে গুণতে হবে জরিমানা। সরকারি এ সিদ্ধান্তে আর্থিক ক্ষতি হতে পারে বলে উদ্বেগের মধ্যে পড়েছেন প্রবাসী বাংলাদেশিরা।

ফ্রান্সে শুরু হয়েছে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ। এই ঢেউ সামলাতে রাতে কারফিউ জারির সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এক ঘোষণায় বলেন, করোনা মোকাবিলার জন্য সবাই রাত ৯টা থেকে সকাল ৬টা পর্যন্ত বাড়িতে থাকতে হবে। এই নিষেধাজ্ঞা রাজধানী প্যারিসসহ আরও আটটি বড় শহরে জারি থাকবে।

Advertisements

এক টেলিভিশন সাক্ষাৎকারে ম্যাক্রোঁ বলেন, শনিবার (১৭ অক্টোবর) থেকে শুরু হয়ে পরবর্তী চার সপ্তাহ এই কারফিউ বহাল থাকবে। দেশটিতে বুধবার নতুন করে ২২ হাজার ৯৫১ জন করোনা রোগী শনাক্ত হয়। এরপরই এমন সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন ম্যাক্রোঁ। তিনি বলেন, বসন্তকালের করোনা সংক্রমণ আগের চেয়ে আলাদা। এটা দেশের সব জায়গায় ছড়িয়ে পড়েছে। সে কারণে রাতের কারফিউ রাজধানী প্যারিস ছাড়াও মার্সেই, লিও, লিলি, আইস-এন-প্রোভেনস, রুউন, টুলাউস, গ্রেনোবল এবং মন্টপিলিয়ার শহরের জন্য প্রযোজ্য হবে।

Drop your comments:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Pin It on Pinterest