August 13, 2022, 11:51 am
সর্বশেষ:
বানিয়াচংয়ে কমিউনিস্ট পার্টির বিক্ষোভ সমাবেশ সিরাজগঞ্জে বাড়তি খরচে চলতি মৌসুমে আমন ধানের চাষাবাদ শুরু ফ্রান্সে বেপরোয়া হয়ে উঠেছে দাবানল, সহযোগিতায় আশেপাশের দেশ নিউইয়র্কে অতর্কিত হামলার শিকার বিতর্কিত লেখক সালমান রুশদী কোম্পানীগঞ্জে র‌্যাবের হাতে ফেন্সিডিলসহ মাদককারবারি আটক ঠাকুরগাঁওয়ে জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত সারাদেশে অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা চা শ্রমিকদের বিদ্যুৎ সাশ্রয়ের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান সাপ্তাহিক ছুটি ২ দিন করার কথা ভাবছে সরকার আগামী বছর থেকে ব্রান্ড জনসন অ্যান্ড জনসন উৎপাদন ও বিক্রি বন্ধের ঘোষণা জনতার সুনামিতে সরকার ভেসে যাবে: মির্জা ফখরুল

কমলগঞ্জ-শ্রীমঙ্গল মধ্যে ভাগে ডাকাতি

  • Last update: Wednesday, July 20, 2022

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের দুটি উপজেলা শ্রীমঙ্গল এবং কমলগঞ্জ। এই দুই উপজেলাতেই রয়েছে দেশের অন্যতম জীববৈচিত্র্য সমৃদ্ধ চিরসবুজ বনাঞ্চল বনভূমি লাউয়াছড়া জাতীয় উদ্যান। ফলে এখানে পর্যটক, গবেষকসহ নানান শ্রেণির মানুষের আনাগোনা থাকে। এই দুই উপজেলার সংযোগ সড়কে ৩৩ দিনের ব্যবধানে দুটি ডাকাতির ঘটনা ঘটেছে। নিঃস্ব হয়েছেন সাধারণ মানুষ। এই ডাকাতির ফলে প্রচণ্ড ভীতি সঞ্চার হয়েছে সাধারণ মানুষের মাঝে।

বন বিভাগ সূত্রের বরাতে জানা যায়, সর্বশেষ গত রোববার দিনগত রাত সাড়ে ১২টায় কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের সড়কে গাছ ফেলে ডাকাতি সংঘটিত হয়েছে। কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের মুজিব টিলা নামক স্থানে ১৫/১৬ জনের একটি ডাকাত দল দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে গাছ কেটে রাস্তায় ফেলে সড়কটি আটকে ফেলে।
এ সময় শ্রীমঙ্গল থেকে কমলগঞ্জ অভিমুখে একটি ডায়না (ঢাকা মেট্রো ১৯-৩৬৭৪) গাড়ি আটকানোর চেষ্টাকালে গাড়ির ড্রাইভার আব্দুল করিম সাহসিকতার সঙ্গে গাছের ওপর দিয়ে গাড়িটি চালিয়ে নিয়ে যেতে সক্ষম হন। তখন ডাকাত দল চলন্ত গাড়িতে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করলে গাড়ির গ্লাস ভেঙে ফেলে।

Advertisements

ওই দিন রাতেই বাগমারা ক্যাম্প থেকে মোটরসাইকেলে লাউয়াছড়া বিট অফিসে যাওয়ার সময় মামুনুর রশীদ এবং আনিসুজ্জামানকে গতিরোধ করেন ডাকাতরা। আনিসুজ্জামানকে লাঠি দিয়ে আঘাত করেন। এতে তিনি কাঁধে আঘাত পান। তাদের কাছ থেকে ডাকাতরা মোবাইলফোন এবং নগদ টাকা ছিনিয়ে নেয়। একই সময়ে ওই স্থানে কয়েকটি সিএনজিচালিত অটোরিকশা আটক করে। আটক করা অটোরিকশার চালকরা হলেন- সাদ্দাম হোসেন, জাকির হোসেন, মইনুদ্দিন, সুমন মিয়া, মামুন মিয়া, সানোয়ার হোসেন বিল্লাল। ডাকাতরা তাদের কাছে থাকা নগদ টাকা ও মোবাইলফোন ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনার খবর পেয়ে কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) মো. আব্দুর রাজ্জাকের নেতৃত্বে একদল পুলিশ তৎক্ষণাৎ ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল দ্রুত পালিয়ে যায়।

এদিকে বিগত ১৬ জুন কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউট (বিটিআরআই) চা বাগানের বেলতলী নামক এলাকার সড়কে ডাকাতির শিকার হয়েছেন যাত্রীরা। গাছ ফেলে সড়ক অবরোধ করে ১৩-১৪ জনের একটি ডাকাতদল যাত্রীদের মারধর করে টাকাসহ অন্যান্য সরঞ্জাম ছিনিয়ে নিয়েছিল। প্রায় এক মাসের ব্যবধানে কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কে আবারো ডাকাতির ঘটনায় জনমনে গভীর আতংক বিরাজ করছে।
কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) মো. আব্দুর রাজ্জাক বলেন, সড়কের ওপর গাছ ফেলে কতিপয় দুষ্কৃতিকারীরা ছিনতাইয়ের চেষ্টা করেছেন। আমরা আসায় তারা পালিয়ে গেছেন। এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের জন্য অভিযান চলমান রয়েছে।

শ্রীমঙ্গল থানা এবং কমলগঞ্জ থানা যৌথভাবে এই সড়কে রাতে পুলিশি টহল আরও জোরদার করেছে। এমন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির পুনরাবৃত্তি হবে না বলে জানান এই পুলিশ পরিদর্শক।

Advertisements
Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC