February 23, 2024, 9:36 pm
সর্বশেষ:
ইউরোপীয়রা জানত ইলেকশনে আমিই জিতে আসব: প্রধানমন্ত্রী হাকালুকি হাওরে কমেছে মাছের উৎপাদন বন্ডপাশা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য প্রতিনিধি নির্বাচন সম্পন্ন বেসরকারি হাসপাতাল-ক্লিনিককে মানতে হবে যে ১০ নির্দেশনা স্পেনের মাদ্রিদে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা মৌলভীবাজারের সদর উপজেলায় বিনামূল্যে চুক্ষু চিকিৎসা চুয়াডাঙ্গা জীবননগর উপজেলা পরিষদের পক্ষ থেকে এমপি আলী আজগার টগরকে সংবর্ধনা দুবাইয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন: প্রধানমন্ত্রী বিদ্যুৎ ও জ্বালানি তেলের দাম বাড়ালে আন্দোলন হবে: রিজভী

এসএসসি পাস করলেন সংরক্ষিত নারী সদস্য

  • Last update: Thursday, December 1, 2022

অধ্যবসায় ও প্রবল ইচ্ছাশক্তি নিয়ে ৩২ বছর বয়সে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতিত্বের সঙ্গে পাশ করেছেন রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ ইউনিয়নের সংরক্ষিত নারী সদস্য মোছা. আদুরী বেগম।

তিনি কারিগরি শিক্ষা বোর্ড ঢাকার অধীনে ধর্ম্মেশ্বর মহেশা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৪.৫৭ অর্জন করেছেন।

মোছা. আদুরী বেগম ২ কন্যা সন্তানের জননী। মালয়েশিয়া প্রবাসী স্বামী সৈয়দ আলীর প্রেরণায় তিনি পড়ালেখা শুরু করে এ সাফল্য অর্জন করেছেন।

ইউপি সদস্য আদুরী বেগম বলেন, ছোটবেলা থেকে লেখাপড়া করার প্রবল ইচ্ছে ছিল তার। অভাব আর বাল্যবয়সে বিয়ে হয়ে যাওয়ার কারণে তার পড়াশোনা বন্ধ হয়ে যায়। আর্থিক সচ্ছলতা ফিরিয়ে আনার জন্য স্বামী বিদেশে পাড়ি জমান। স্বামীর ইচ্ছায় জনসেবার বাসনা নিয়ে গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সংরক্ষিত মহিলা সদস্য পদে ভোটে অংশ নিয়ে বিপুল ভোটের ব্যবধানে ইউপি সদস্য নির্বাচিত হন।

তিনি আরও বলেন, সমাজে শিক্ষিত মানুষের সঙ্গে চলাফেরার কারণে তার মনে আবারো শিক্ষা অর্জনের বাসনা জাগে। করোনাকালীন ভীতি দূর করে জনসেবার পাশাপাশি পড়ালেখায় মনোনিবেশ করে ২০২২ এসএসসি পরীক্ষায় পাশ করেন।

ধর্ম্মেশ্বর মহেশা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম জানান, আদুরী বেগম প্রায়ই শ্রেণিকক্ষে উপস্থিত থেকে পাঠ গ্রহণ করেছেন। তিনি ইউপি সদস্য তা জানতাম না। তার ফলাফলে আমরা বেশ খুশি। তার স্বপ্ন এখন উচ্চশিক্ষা অর্জন করার। তিনি তার স্বপ্ন পূরণে সবার দোয়া কামনা করেছেন।

তিনি জানান, আদুরী বেগমের পিতা ও স্বামীর বাড়ি হারাগাছ ইউনিয়নের সোনাতন গ্রামে। ভোটারদের সব সময় পাশে থেকে খোঁজখবর রাখায় আদুরী বেগম বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC