November 29, 2022, 6:27 pm

এবার আমিরাতে গোল্ডেন ভিসা পেলেন বাংলাদেশি ইমাম

  • Last update: Friday, November 25, 2022

ফেরদাউস আহমাদ, দুবাই : সংযুক্ত আরব আমিরাতে ইনভেস্টরদের গোল্ডেন ভিসা দেয়ার সাথে সাথে ইমাম গণকে ও সম্মান করা হলো গোল্ডেন ভিসা প্রদানের মাধ্যমে।

১০ বছরের গোল্ডেন ভিসা পেলেন সংযুক্ত আরব আমিরাতের সম্মানিত ইমাম সাঈদ আহমেদ। তিনি বাগেরহাট জেলা শরনখোলা থানার খোন্তাকাটা গ্রামের মরহুম মাওলানা সালেহ আহমদের দ্বিতীয় সন্তান। জনাব সাঈদ আহমেদ দীর্ঘ ৩২ বছর ধরে ইমামের দায়িত্ব পালন করছেন।

Advertisements

ভিসা : ন্যূনতম বেতনের সীমাবদ্ধতা পরিবর্তনের ফলে, গোল্ডেন ভিসার চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সংযুক্ত আরব আমিরাতে দক্ষ পেশাদারদের জন্য গোল্ডেন ভিসার জন্য বেতনের প্রয়োজনীয়তা হ্রাস করার পর থেকে দীর্ঘমেয়াদী বসবাসের চাহিদা আকাশচুম্বী হয়েছে। দুবাইয়ের অ্যারাবিয়ান বিজনেস সেন্টার (আমের সেন্টার – শেখ জায়েদ রোড) অক্টোবরে স্কিমটি প্রসারিত হওয়ার পর থেকে প্রতিদিন প্রায় ৩০-৪০ টি গোল্ডেন ভিসা প্রদান করছে।

কেন্দ্রের অপারেশন ম্যানেজার ফিরোসেখান বলেন, তারা যে অ্যাপ্লিকেশনগুলি পরিচালনা করেন তার বেশিরভাগই পেশাদার এবং ব্যবসায়ীদের জন্য। “এই বছর, আমরা ১২,০০০ এর বেশি দীর্ঘমেয়াদী রেসিডেন্সি ভিসা ইস্যু করেছি।”

বর্ধিত গোল্ডেন ভিসা স্কিমের অংশ হিসাবে আরও দক্ষ পেশাদাররা দীর্ঘমেয়াদী আবাস পেতে পারেন, যার ন্যূনতম মাসিক বেতন ৫০,০০০ দিরহাম থেকে ৩০,০০০ দিরহামে নেমে আসে ৷ শ্রেণীকরণে রয়েছে চিকিৎসা, বিজ্ঞান ও প্রকৌশল, তথ্য প্রযুক্তি, ব্যবসা ও প্রশাসন, শিক্ষা, আইন, সংস্কৃতি এবং সামাজিক বিজ্ঞান।

Advertisements

আবেদনকারীদের UAE-তে একটি বৈধ কর্মসংস্থান চুক্তি থাকতে হবে এবং মানবসম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রনালয় অনুযায়ী প্রথম বা দ্বিতীয় পেশাগত স্তরের হতে হবে। ন্যূনতম শিক্ষাগত স্তর একটি স্নাতক ডিগ্রী বা সমতুল্য।

রেসিডেন্সি অ্যান্ড ফরেনার্স অ্যাফেয়ার্সের জেনারেল ডিরেক্টরেট (GDRFA) অনুসারে, ২০১৯ এবং ২০২২ সালের মধ্যে দুবাইতে ১৫১,৬০০ টিরও বেশি গোল্ডেন ভিসা ইস্যু করা হয়েছে ৷ এটি এখন উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে যে, আরও বেশি শ্রেণীর প্রবাসীরা লোভনীয় এই ১০ বছরের রেসিডেন্সি গোল্ডেন ভিসাটি পেতে পারে ৷

(দৈনিক অর্থনীতি)

Advertisements
Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC