April 12, 2024, 11:36 pm

ঋণের জালিয়াতি মামলায় জেন্টের সাহেদের জামিন বহাল

  • Last update: Monday, January 9, 2023

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদকে ঋণের নামে জালিয়াতি করে পদ্মা ব্যাংকের (সাবেক ফারমার্স ব্যাংক) প্রায় পৌনে ৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে করা মামলায় হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদন খারিজ করে বিচারপতি মো. নূরুজ্জামানের আপিল বিভাগ বেঞ্চ সোমবার (৯ জানুয়ারি) এ আদেশ দেন। দুদকের আইনজীবী খুরশীদ আলম খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। আদালতে সাহেদের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

গত বছরের ২৮ জুলাই সাহেদকে এ মামলায় জামিন দেন হাইকোর্ট। সেই জামিন চ্যালেঞ্জ করে আপিল করে দুদক। সাবেক ফারমার্স ব্যাংকে ঋণ জালিয়াতির অভিযোগে ২০২০ সালের আগস্ট মাসে দুদকের প্রধান কার্যালয়ের উপসহকারী পরিচালক মোহাম্মদ শাহাজাহান মিরাজ বাদী হয়ে কমিশনের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ সাহেদসহ চারজনের বিরুদ্ধে মামলাটি করেন।

২০২০ সালের ৬ জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে করোনার ভুয়া পরীক্ষার রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ বিভিন্ন অনিয়ম ধরা পড়ে। পরদিন রাতে উত্তরা পশ্চিম থানায় ১৭ জনকে আসামি করে মামলা করা হয়। পরে ১৫ জুলাই সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদকে অস্ত্রসহ আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তখন থেকেই কারাগারে আছেন সাহেদ। অস্ত্র মামলায় বিচারিক আদালত সাহেদকে এরই মধ্যে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC