May 24, 2022, 10:21 pm

উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে জাল টাকাসহ আটক-২

  • Last update: Sunday, May 1, 2022

রিমন মেহেবুব রোহিত, উখিয়া: কক্সবাজারের উখিয়ায় ঈদ উপলক্ষে রোহিঙ্গা বাজারে জাল টাকা ছড়ানোর চেষ্টার সময় দুজন রোহিঙ্গাকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এ সময় তাদের কাছ থেকে ৫০০ ও ১০০০ টাকার নকল নোট জব্দ করা হয়।

আজ মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ আর্মড পুলিশের অধিনায়ক নাঈমুল হক।

Advertisements

আটকরা হলেন উখিয়ার মরিচ্যার হলুদিয়া পালং জামবাগান গ্রামের মৃত আজিজুর রহমানের ছেলে মো. রহিম (২৩) এবং একই গ্রামের ফিরোজ মিয়ার ছেলে সারোয়ার কামাল (১৮)।

জানা গেছে, রহিম আগেও জাল টাকাসহ আটক হয়েছিলেন। আটক রহিমসহ জাল টাকা বানানোর কারিগরসহ কমপক্ষে ১২-১৩ জনের একটি চক্র রোহিঙ্গাদের টার্গেট করে জাল টাকা ছড়িয়ে দেওয়ার কাজ করে।

এদিকে জাল টাকার কারণে হয়রানিতে পড়ছেন ব্যবসায়ীসহ ক্রেতাসাধারণ। উখিয়া বাজারের বস্ত্র ব্যবসায়ী মোহাম্মদ ভুলু বলেন, ‘কমপক্ষে ৫টি জাল টাকার নোট পেয়েছি গত এক সপ্তাহে। সচেতন না হলে ক্ষতি হতো। প্রশাসনের উচিত চক্রটিকে নিয়ন্ত্রণ করা।’

Advertisements

১৪ আর্মড পুলিশের অধিনায়ক নাঈমুল হক আজকের পত্রিকাকে বলেন, একটি চক্র দীর্ঘদিন ধরে টাকা নকল করছিল। ঈদ সামনে রেখে সেই টাকা তারা ক্যাম্পের বিভিন্ন এলাকায় ছড়িয়ে দেওয়ার চেষ্টা করে। এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তদন্তের পর দুজনকে আটক করা হয়।

আটক ব্যক্তিদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান আর্মড পুলিশের এক কর্মকর্তা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC