May 24, 2022, 10:43 pm

ঈদ যাত্রায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে থেমে থেমে যানজট

  • Last update: Friday, April 29, 2022

সোলায়মান হাসান নারায়ণগঞ্জ:ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুর সেতু থেকে মেঘনা সেতুর টোলপ্লাজা পর্যন্ত ১৪ কিলোমিটারে সকাল ১০টা থেকে থেমে থেমে যানজট হচ্ছে। এতে ঈদে ঘরমুখী বিভিন্ন যানবাহনের যাত্রীরা গরমের মধ্যে ভোগান্তি পোহাচ্ছেন।

সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত মহাসড়কের মেঘনা সেতুর টোলপ্লাজা থেকে কাঁচপুর সেতু এলাকা পর্যন্ত সরেজমিন অবস্থান করে দেখা যায়, কাঁচপুর থেকে মদনপুর, টিপুরদী থেকে মোগরাপাড়া চৌরাস্তা ও পিরোজপুর থেকে মেঘনা সেতুর টোলপ্লাজা পর্যন্ত মহাসড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

Advertisements

বিভিন্ন পরিবহনের চালক ও যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, বিভিন্ন বাসস্ট্যান্ডে সড়কের ওপর যত্রতত্র যাত্রী ওঠানামা করানো, মহাসড়কের ওপর অবৈধ পার্কিং ও ফুটপাত দখল এবং পুলিশের দায়িত্ব পালনে অবহেলার কারণে এ যানজট সৃষ্টি হচ্ছে।

ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী হানিফ পরিবহনের চালক আবদুর রাজ্জাক জানান, মহাসড়কের বিভিন্ন বাসস্ট্যান্ডে স্বল্পপাল্লার বাস মহাসড়কের ওপর পার্কিং করে যাত্রী ওঠানোর কারণে এবং মহাসড়ক দখল করে অবৈধ স্থাপনা নির্মাণের কারণে যানজট সৃষ্টি হচ্ছে।
কুমিল্লাগামী একটি যাত্রীবাহী বাসের যাত্রী আনোয়ারুল ইসলাম জানান, মহাসড়কে দীর্ঘ যানজট হচ্ছে অথচ পুলিশের উপস্থিতি নেই। পুলিশ সঠিকভাবে দায়িত্ব পালন করলে মহাসড়কে যানজট থাকবে না। ঈদে ঘরমুখী মানুষ নির্বিঘ্নে বাড়িতে পৌঁছাতে পারবে।

হাইওয়ে পুলিশের কাঁচপুর থানার ওসি মো. নবীর হোসেন, পুলিশ সকাল থেকেই মহাসড়কে দায়িত্ব পালন করছে। যানবাহনের অতিরিক্ত চাপে যানজট সৃষ্টি হচ্ছে।

Advertisements
Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC