May 27, 2024, 6:51 pm
সর্বশেষ:
মার্কিন ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সাংবাদিক ও প্রবাসী কনসালটেন্ট এজাজ মাহমুদের সঙ্গে বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর মতবিনিময় এখন একটাই কাজ কুলাঙ্গার তারেক জিয়াকে দেশে ফেরত নিয়ে আসা: প্রধানমন্ত্রী শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা ডাকাতির মামলায় ঢাবি ছাত্রলীগের দুই নেতা গ্রেফতার বৈশ্বিক চাহিদা অনুযায়ী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরি করা হবে: প্রবাসী প্রতিমন্ত্রী বঙ্গবাজার পাইকারি বিপনী বিতান ও তিনটি উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন ৮০ বছর পর মিলল মার্কিন সাবমেরিনের ধ্বংসাবশেষ সোনারগাঁয়ে পরকীয়ার জেরে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ, স্বামী আটক কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকান্ড

ইসলাম ধর্ম গ্রহণ করেছেন জার্মান ফুটবলার রবার্ট

  • Last update: Friday, September 15, 2023

জার্মান ফুটবলার কাম ডিফেন্ডার রবার্ট বাউয়ার ঘোষণা করেছেন যে, তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। বাউয়ার তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে নিজেই এ ঘোষণা দিয়েছেন এবং তার নামাজ পড়ার একটি ছবি পোস্ট করেছেন। তিনি জানিয়েছেন, স্ত্রী এবং পরিবারের অনুপ্রেরণায় তিনি মুসলমান হয়েছেন।

তার অফিসিয়াল ইনস্টাগ্রাম হ্যান্ডেলে বাউয়ার লিখেছেন, ‘আজকে যারা আমাকে বার্তা পাঠাচ্ছেন তাদের জন্য। আমি আমার স্ত্রী এবং তার পরিবারের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। অনেক বছর হয়ে গেছে এবং আমাকে সাহায্য করার জন্য এবং আমার যাত্রায় উৎসাহিত করার জন্য আমি আপনাদের সকলের কাছে কৃতজ্ঞ।’ বাউয়ার বর্তমানে সউদী আরবের ক্লাব আল-তাইয়ের হয়ে খেলছেন। তিনি এক বছরের চুক্তিতে সউদী প্রফেশনাল লীগে যোগ দিয়েছেন।

ক্লাবের হয়ে খেলতে স্ত্রী আর তিন সন্তানকে নিয়ে সউদীতে যান বাউয়ার। সেখানে গিয়েই তার পরিবারের মনোজগতে আসে বড় পরিবর্তন। বাউয়ার যখন মাঠের ফুটবলে ব্যস্ত, তখন তার স্ত্রী মুগ্ধ হন ইসলামের প্রতি। ইসলামের পূণ্যভূমিতে থেকে নিজের মধ্যে পরিবর্তন টের পান বাউয়ার-পত্নী। একপর্যায়ে জার্মান এই রাইটব্যাক নিজেও আকৃষ্ট হন ইসলামে। শেষ পর্যন্ত নিজেও এবার ইসলামের দীক্ষা নিলেন।

সউদী আরবে যাওয়ার আগে বলার মত ক্যারিয়ার পার করেছেন ২৮ বছর বয়সী রবার্ট বাউয়ার। জার্মান ক্লাব ইনগালোস্টাডের হয়ে ফুটবলের যাত্রা শুরু হয় তার। এরপর খেলেছেন নুরেমবার্গ এবং লেভারকুসেনের মত শীর্ষ পর্যায়ের ক্লাবে। তিনি ২০১৫ সালে উজিল্যান্ডে ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে জার্মানির প্রতিনিধিত্ব করেছিলেন এবং ২০১৬ সালের রিও অলিম্পিকে জার্মান জাতীয় দলে জায়গা পেয়েছিলেন। নেইমারের ব্রাজিলের কাছে হেরে সেবার রৌপ্য পদক পেয়েছিল জার্মানি। সূত্র: ফ্রি প্রেস জার্নাল।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC