November 27, 2021, 8:48 am
সর্বশেষ:
বানিয়াচংয়ে খাদিজাতুল কোবরা জামে মসজিদ উদ্বোধন করেন এমপি আব্দুল মজিদ খান আলফাডাঙ্গায় কম্বল শাড়ি লুঙ্গি বিতরণ এসএসসি পরীক্ষার্থীকে ধর্ষণ চেষ্টা, গ্রেফতার দুইজন নৌকায় ভোট না দিলে ৫টা লাশ পড়বে বলা ছাত্রলীগ কর্মীকে খুঁজছে পুলিশ খালেদা জিয়াকে কারাগারে পাঠানো হবে কিনা তা ভাবতে হবেঃ ড. হাছান মাহমুদ ‘রাষ্ট্রপতির কাছে ক্ষমা ভিক্ষা চাইলে খালেদা জিয়াকে ক্ষমা করে দিতেও পারেন’ এবার দেশের নাম ভুল লিখলো বিসিবি যুক্তরাজ্যে সর্ববৃহৎ কবরস্থান বানাচ্ছেন দুই ভাই সাতক্ষীরায় ১০০ টাকায় চাকরি পেল ৪১ পুলিশ সদস্য ‘দুর্বল গণতন্ত্রের দেশগুলো আমেরিকার গণতন্ত্র সম্মেলনে আমন্ত্রণ পেয়েছে’

ইতালি প্রবাসীদের জন্য ‘রেমিট্যান্স পুরষ্কার’ ঘোষণা করলো দূতাবাস

  • Last update: Sunday, October 17, 2021

ইতালি থেকে বৈধপথে বাংলাদেশে ‘সর্বোচ্চ রেমিট্যান্স’ প্রেরণকারী প্রবাসী বাংলাদেশীদের জন্য ‘রেমিট্যান্স পুরষ্কার-২০২১’ প্রদানের ঘোষণা দিয়েছে ইতালিস্থ বাংলাদেশ দূতাবাস। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। মূলত প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স প্রদানে উৎসাহ বাড়াতে প্রতিবছর এধরণের কর্মসূচীর আয়োজন করা হয় বলে জানায় দূতাবাস।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিবছরের মতো এবছরও ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২১’ এ ইতালিতে বসবাসরত সকল প্রবাসী বাংলাদেশীদের মধ্য থেকে গত বছরের মাঝামাঝি সময় থেকে এবছরের মাঝামাঝি সময় পর্যন্ত ‘সর্বোচ্চ রেমিট্যান্স’ প্রেরণকারীদের ‘রেমিট্যান্স পুরষ্কার’ দেয়া হবে।

Advertisements

দুটি ক্যাটাগরিতে ব্যক্তিগত পর্যায়ে সর্বমোট পাঁচজন (পুরুষ ৩ ও নারী ২) ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে মোট তিনটি প্রতিষ্ঠানকে এ পুরষ্কার দেয়া হবে বলে জানিয়েছে দূতাবাস কতৃপক্ষ। এরমধ্যে গতবছরের পহেলা জুলাই থেকে চলতি বছরের ৩০ জুন পর্যন্ত ব্যক্তিপর্যায়ে সর্বনিম্ন ১০ হাজার ইউরো বা তদূর্ধ্ব এবং প্রাতিষ্ঠানিক পর্যায়ে সর্বনিম্ন ৫০ হাজার ইউরো বা তদূর্ধ্ব রেমিট্যান্স প্রদানকারী ব্যক্তি বা প্রতিষ্ঠান আবেদন করতে পারবেন।

আবেদনের জন্য ‘বাংলাদেশ দূতাবাস রোম’র ওয়েবসাইট (www.bdembassyrome.it) অথবা শ্রমকল্যাণ উইংয়ের অফিসয়াল ফেসবুক পেজ থেকে আবেদন পত্র সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে আগামী ২৩ নভেম্বরের মধ্যে সরাসরি দূতাবাস প্রাঙ্গণে বা ডাকযোগে বা ইমেইলের ([email protected]) মাধ্যমে জমা দিতে হবে।

আবেদন পত্র জমা দেয়ার সময় অবশ্যই আবেদনকারীকে তার সদ্য তোলা দুইকপি ছবি, পাসপোর্ট, আইডিকার্ড ও ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্যপদের কপি দিতে হবে।

Advertisements

এছাড়াও বাংলাদেশে বৈধপথে রেমিট্যান্স পাঠানোর প্রমাণস্বরূপ ব্যাংক ও অন্যান্য মাধ্যমের রশিদ এবং বাংলাদেশের ব্যাংকের ২০২০-২১ অর্থবছরের ব্যাংক স্টেটমেন্ট বা প্রত্যয়নপত্র দাখিল করতে হবে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC