April 12, 2024, 10:47 pm

ইউরোপীয়রা জানত ইলেকশনে আমিই জিতে আসব: প্রধানমন্ত্রী

  • Last update: Friday, February 23, 2024

জার্মানির মিউনিখে নিরাপত্তা সম্মেলনে অংশগ্রহণকালে বাংলাদেশের নির্বাচন নিয়ে বিশ্ব নেতাদের কেউ কোনো উদ্বেগ প্রকাশ করেননি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, নেদারল্যান্ডস, জার্মানি, ফ্রান্সসহ ইউরোপের প্রত্যেক দেশের সঙ্গে রাষ্ট্রীয়ভাবে এবং আমার ব্যক্তিগত সম্পর্ক থাকার কারণে একটা সুবিধা হয়েছে। নির্বাচন নিয়ে কেউ কোনো কথা আমাকে বলেনি। তারা নিজেরাই জানত যে, ইলেকশনে আমিই জিতে আসব। যারা চায়নি (যে আমি জয়ী হই) তারাই প্রশ্ন ওঠায়।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকালে গণভবনে মিউনিখ নিরাপত্তা সম্মেলন’-এ যোগদান ও জার্মানি সফর পরবর্তী সংবাদ সম্মেলনে এ কথা বলেন প্রধানমন্ত্রী। সংবাদ সম্মেলনে জার্মানির মিউনিখে নিরাপত্তা সম্মেলনে অংশগ্রহণ এবং বিভিন্ন দেশের নেতাদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের বিষয়ে গণমাধ্যমকে অবহিত করেন প্রধানমন্ত্রী।

জার্মানি সফরে বিভিন্ন বিষয় নিয়ে কথা হলেও নির্বাচনের বিষয়ে কোনো কথা হয়নি জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, কোনো কোনো দেশে একটা নির্বাচনের রেজাল্ট করতে ১২-১৫ দিন সময় লাগে, সেই নির্বাচন ফেয়ার। আর বাংলাদেশে এতো সুষ্ঠু নির্বাচন হওয়ার পর ২৪ ঘণ্টা, ৪৮ ঘণ্টার মধ্যে রেজাল্ট এসে গেল। সেই নির্বাচন নাকি ফ্রি ফেয়ার না। এই রোগের ওষুধ আমাদের কাছে নেই।

আমাদের শক্তি হলো জনগণ, অন্য কেউ নয় এমন মন্তব্য করে তিনি আরও বলেন, এখন তাদের মধ্যে কে প্রেসিডেন্ট হবে এ বিষয়ে সমঝোতা হচ্ছে। ওই রকম যদি বাংলাদেশ হতো তাহলে তাদের জন্য ভালো হতো। সেটা হয়নি দেখেই তাদের মন খারাপ। তবে তাদের মন ভালো হয়ে যাবে।

উল্লেখ্য, মিউনিখ নিরাপত্তা সম্মেলন ২০২৪-এ যোগ দিতে প্রধানমন্ত্রী ১৫ ফেব্রুয়ারি জার্মানি যান। ১৯ ফেব্রুয়ারি দেশে ফেরেন। মিউনিখে অবস্থানকালে তিনি নিরাপত্তা সম্মেলনে যোগদানের পাশাপাশি বিশ্ব নেতাদের সঙ্গেও দ্বিপাক্ষিক বৈঠক করেন।

দ্বাদশ সংসদ নির্বাচনে বিজয়ের মধ্য দিয়ে টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের পর আজ প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংবাদ সম্মেলনে সম্প্রতি জার্মানি সফর, ‘মিউনিখ নিরাপত্তা সম্মেলন’-এ যোগদান ও বিভিন্ন দেশের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকসহ নানা বিষয়ে কথা বলেন তিনি।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC