August 10, 2022, 5:31 am
সর্বশেষ:
সাতক্ষীরায় দিন দুপুরে প্রকাশ্যে চলছে জুয়ার আসর ও মাদক বিক্রি হবিগঞ্জে ২৬৫ পিছ ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার আইনজীবী ও সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ, ৪ পুলিশ সদস্য প্রত্যাহার শারজায় জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা যুদ্ধবিরতি চুক্তির পরের দিনই ফিলিস্তিনে হামলা করলো ইসরায়েল, নিহত ৩ রাজনৈতিক মাঠে ৭ দলীয় জোটের কোনো গুরুত্ব নেইঃ তথ্যমন্ত্রী সিলেটে সড়ক দুর্ঘটনায় দুবাই ফেরত প্রবাসী নিহত কারাগারে না পাঠিয়ে গাছ রোপণের শর্তে মুক্তি হেলিকপ্টারে দুর্ঘটনায় আহত র‍্যাবের এয়ার উইংয়ের পরিচালক মারা গেছেন চীনকে সমর্থন দেওয়ায় কেউ অসন্তুষ্ট হলেও ভারসাম্যপূর্ণ নীতি অব্যাহত থাকবেঃ পররাষ্ট্রমন্ত্রী

আলফাডাঙ্গায় বিশ্ব মানবাধিকার ভিষণের অভিষেক অনুষ্ঠিত

  • Last update: Friday, August 5, 2022

আজিজুর রহমান দুলালঃ জন্মলগ্ন থেকেই মানুষ তার অধিকার নিয়ে বাঁচে। অর্থ বিত্ত আর পেশী শক্তির দাপটে সৃষ্টির পর থেকেই লঙ্ঘিত হয়ে আসছে মানুষের এই অধিকার। জাতি সংঘ বারংবার উদ্যোগ নিয়েও তা প্রতিরোধ করতে না পেরে সর্বশেষ ১৯৪৮ সালের ১০ ডিসেম্বর জাতিসংঘ কর্তৃক একটি সংগঠণ ঘোষণা করে সারা বিশ্বে ছড়িয়ে দেয় এর দায়িত্ব। বিশ্ব মানবাধিকার ভিশন সেই অধিকার বঞ্চিত মানুষের পাশে দাঁড়াবে এটাই আমার প্রত্যাশা।

গতকাল বৃহস্পতিবার (৪ আগষ্ট) বিকাল ৩টায় উপজেলা পরিষদের হল রুমে বিশ্ব মানবাধিকার ভিষণ আলফাডাঙ্গা উপজেলা শাখার উদ্দোগে আয়োজিত অভিষেক অনুষ্ঠানের প্রধান অতিথি আলফাডাঙ্গা উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান জাহিদ এ সব কথা বলেন।

Advertisements

মোসাঃ সাবিহা সুলতানা ও চায়না রাণী বিশ্বাস এর যৌথ উপস্থাপনার এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠণের সভাপতি ও বাংলা এক্সপ্রেসের সম্পাদক মোঃ হারুনুর রশীদ।

বিশেষ অতিথির বক্তব্যে আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মোঃ ওয়াহিদুজ্জামান বলেন, বিশ্বের সব দেশেই মানুষ তার কাংখিত মৌলিক অধিকার হারাচ্ছে, অধিকার বঞ্চিত মানুষের পাশের দাঁড়ানোর জন্য সয়ং আল্লাহর রছুল (সঃ) হিলফুল ফুজুল নামে একটি সংগঠণ স্থাপন করেছিলেন। মদিনার সনদে পরিচালিত সেই হিলফুল ফুজুলই আমাদেরকে শিখিয়েছে যে, মানুষের অধিকার লংঘন করা জঘন্য পাপ, তাই অধিকার বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিশ্ব মানবাধিকার ভিশন আলফাডাঙ্গা শাখার নিকট আমার অনুরোধ থাকবে যে, তারা যেন আনাচে কানাচের সকল খোঁজ খবর নেয় এবং প্রয়োজনে আমাদের সহযোগিতা নিয়ে আগাতে পারে। আমরা থানা প্রসাশন তাদের সার্বিক সহযোগিতায় থাকবো।

প্রধান আলোচক ফরিদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক জনাব আহাম্মাদুল বারী বাবুল বলেন- আমরা শুধু দেশের কল্যাণে নয়; বরং প্রতিটি অধিকার বঞ্চিত মানুষের খোজ খবর নিয়ে আমরা তাদের মৌলিক অধিকার আদায়ের জন্য আইনী সহযোগিতা প্রদান করে অধিকার বাস্তবায়নের জন্য বদ্ধপরিকর। আমাদের সদস্যবৃন্দ প্রতিটি এলাকায় বিস্তৃত থাকবে, আপনারা আপনাদের সমস্যার কথা তাদেরকে বলবেন, তারা অফিসের সাথে যোগাযোগ করে সামাজিক ও আইনি সহযোগিতা প্রদান করবেন।

Advertisements

সাধারণ সম্পাদক আজিজুর রহমান দুলালের সার্বিক পরিচালনায় এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ সিদ্দিকুর রহমান, বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের চেয়ারম্যান কামাল আহমেদ, আলফাডাঙ্গা পৌর সভার প্যানেল মেয়র আজিজুর রহমান তালুকদার, পৌর কমিশনার ও বিশ্ব মানবাধিকার ভিশন এর সমাজ কল্যাণ সম্পাদক আলী আকসাদ ঝন্টু, পৌর কমিশনার ও সংগঠণের অর্থ সম্পাদক হারুন অর রশীদ, আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলম, সাধারণ সম্পাদক আলমগীর কবির, সংগঠণের সহ সাধারণ সম্পাদক ফারহানা আক্তার, সংগঠণের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা দবির উদ্দিন, কার্যকরি সদস্য মোঃ নজরুল ইসলাম প্রমূখ। এ সময়ে এলাকার বিভিন্ন রাজনীতিবিদ, স্বাস্থ্য কর্মি ও আলফাডাঙ্গা প্রেস ক্লাবের সকল সাংবাদিক ছাড়াও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC