June 19, 2024, 3:37 pm

আলফাডাঙ্গায় ওরশ বন্ধের দাবিতে থানায় লিখিত অভিযোগ

  • Last update: Sunday, March 5, 2023

আজিজুর রহমান দুলাল: ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভা ইচাপাশা গ্রামে আব্দুল খালেক (ডক সাহেব) বাড়িতে ওরশ বন্ধের দাবিতে আলেম-ওলামাসহ ওই অঞ্চলের চার গ্রামের কয়েক শতাধিক ব্যক্তি উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদে আলোচনা শেষে আলফাডাঙ্গা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

শনিবার বিকেলে ইচাপাশা, শুকুরহাটা, চর বাকাইল ও মধুনগরসহ ওই অঞ্চলের প্রায় শতাধিক ব্যক্তির স্বাক্ষর যুক্ত অভিযোগ পত্রটি আলফাডাঙ্গা থানায় জমা দেন।
লিখিত অভিযোগ থেকে জানা যায়, পৌরসভার ৫ নং ওয়ার্ডের ইচাপাশা গ্রামে মার্চ মাসের ৫-১০ তারিখ প্রর্যন্ত পাঁচ দিন ব্যাপী আব্দুল খালেক (ডক সাহেব) এর বাড়িতে মেলা ও ওরশ মোবারক অনুষ্ঠিত হবে।

ওরশে আগত ও জামায়েতকৃত লোকজন প্রকাশ্যে গাজা, ভাং,তাড়িসহ বিভিন্ন এলকোহল সেবন করে মাতলামি করে। এছাড়া পতিতাদের এনে প্রকাশ্যে অশ্লীল নাচ,গান পরিবেশন করা হয়। উচ্চ শব্দে মাইক বাজানো হয়। যাহার জন্য এলাকার ছাত্র-ছাত্রী দের পড়ালেখা বিগ্ন ঘটে।

অভিযোগ থেকে আরও জানা যায়, অশ্লীল নাচ গানের জন্য এলাকার যুবকদের নৈতিক অবক্ষয় ঘটে। এলাকার শান্তি নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে।

লিখিত অভিযোগ জমা দেওয়ার সময় উপস্থিত ছিলেন, পৌরসভার ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর নবাব আলী, আলফাডাঙ্গা ইসলামি ফাউন্ডেশনের এম সি মাওলানা তামিম আহম্মেদ, উপজেলা ওলামা পরিষদের সভাপতি মুফতি সিরাজুল ইসলাম, সহসভাপতি হাফেজ মাওলানা আমিনুর ইসলাম,সাধারণ সম্পাদক মাওলানা আহসানউল্লাহ, উপজেলা ইসলামি আন্দোলন সভাপতি মাওলানা শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, সাবেক ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর রবিউল ইসলাম ও আলফাডাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি কুতুবউদ্দিন প্রমুখ।

অভিযোগের বিষয়ে ওরশ কমিটির পরিচালক মো.ওয়াহিদ্জ্জুামান ওরফে নাঈম বলেন, প্রায় ৫০ বছর ধরে ডক সাহেবের ওরশ মোবারক চলমান রয়েছে, প্রতি বছরের ন্যায় এ বছর ও ওরশ অনুষ্ঠিত হবে। ডক সাহেবের ভক্তবৃন্দ সবাই উচ্চ শিক্ষিত তাহারা কোনো নেশা করে না। ওরশ মোবারক অনুষ্ঠানে এলাকার মেয়র, উপজেলা চেয়ারম্যানসহ অনেক জনপ্রতিনিধি অতিথি হিসেবে উপস্থিত থাকেন। মহিলা দিয়ে কোনো নাচ করানো হয় না। আমাদের বিরুদ্ধে এ ধারণের অভিযোগ যাহারা করেছে তাহার শান্ত আলফাডাঙ্গাকে অশান্ত করতে চায়। এ মিথ্যা অভিযোগের তিব্র প্রতিবাদ ও নিন্দা যানাই। লিখিত অভিযোগের বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন আবু তাহের।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC