July 5, 2022, 6:29 pm
সর্বশেষ:
সিলেট অঞ্চলে কৃষি জমিতে ক্ষতির পরিমান ৬শ কোটি টাকা ভূমিকম্পে বিধ্বস্ত আফগানিস্তানের জনগণের জন্য মানবিক সহায়তা পাঠালো বাংলাদেশ মোরেলগঞ্জে প্রকাশ্যে পুত্রের সামনে পিতাকে কুপিয়ে হত্যা, পিতা-পুত্র গ্রেফতার সরকার সংবাদ মাধ্যমের কণ্ঠ রোধ করেছেঃ মির্জা ফখরুল রংপুরে ড্রাম ট্রাকের সাথে অটোরিকশার সংঘর্ষে ২ জন নিহত পুলিশ বাহিনীর সদস্য হলেন পাকিস্তানের ক্রিকেটার শাহিন আফ্রিদি নিজের শরীরে আগুন দেওয়া সাবেক ছাত্রলীগ নেতা মারা গেছেন দ্বিতীয় পদ্মা সেতুতে অর্থায়ন করতে চায় জাপান উন্নয়নের এত ঢাকঢোল, দেশে লোডশেডিংয়ের দুর্বিষহ পরিস্থিতি কেন: রিজভী দেশে পণ্যের দাম বৃদ্ধির জন্য দায়ী রাশিয়া ইউক্রেন যুদ্ধঃ প্রধানমন্ত্রী

আর্জেন্টিনা আবুধাবিতে ও ব্রাজিল ইউরোপে নেবে বিশ্বকাপ প্রস্তুতি

  • Last update: Tuesday, June 21, 2022

ফুটবল বিশ্বকাপ শুরু হতে আর ৫ মাসও বাকি নেই। ইতোমধ্যে ৩২ দল, গ্রুপ ও ভেন্যু চূড়ান্ত। দলগুলো যার যার প্রস্তুতি, পরিকল্পনায় ব্যস্ত এখন।

এবারের বিশ্বকাপে ফেবারিট হয়ে মাঠে নামবে ফুটবলের দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা। বাছাইপর্বে অপরাজিত থেকে ব্রাজিল নিজের শক্তিমত্তা জানান দিয়েছে। নেইমারও চাইছেন শিরোপায় চুমু খেলে স্বদেশি কিংবদন্তি পেলের কাতারে নিজেকে দাঁড় করাতে। এরপরই অবসর নেবেন।

Advertisements

একইভাবে কোপা আমেরিকা জয়ের পরে অপ্রতিরোধ্য আর্জেন্টিনা। মেসির নেতৃত্বে দলটি ৮৬ সালের সুখ পেতে চায়। অবসরের কথা না মুখে আনলেও মেসিও দাঁড়াতে চান তার স্বদেশি কিংবদন্তি প্রয়াত ম্যারাডোনার কাতারে।

এ মিশনকে সামনে রেখে কাতার বিশ্বকাপের প্রস্তুতির জন্য ইউরোপকে বেছে নিয়েছে ব্রাজিল ফুটবল দল। ১৪ নভেম্বর থেকে ইউরোপে নিজেদের প্রস্তুতি শুরু করবে বলে জানিয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন।

২০০২ বিশ্বকাপজয়ী ফুটবলার ডেনিলসনের সঙ্গে এক পডকাস্ট আড্ডায় এ তথ্য দেন ব্রাজিল ফুটবল ফেডারেশনের কো-অর্ডিনেটর জুনিনহো পওলিস্তা।

Advertisements

তিনি বলেন, বিশ্বকাপের আগে অনুশীলনের জন্য আমরা ইউরোপকেই বেছে নিয়েছি। সেখান থেকে ব্রাজিল দল কাতারের মাটিতে পা রাখবে ১৯ নভেম্বর।

অর্থাৎ বিশ্বকাপ শুরুর মাত্র একদিন আগে কাতারে দল নিয়ে পৌঁছাবেন তিতে।

বিশ্বকাপ প্রস্তুতির জন্য ইউরোপকে বেছে নেওয়ার কারণও জানালেন জুনিনহো।

Advertisements

বললেন, ‘কারণ হলো, ইউরোপে খেলা আমাদের খেলোয়াড়রা যেন দ্রুত অনুশীলন ক্যাম্পে এসে উপস্থিত হতে পারে। মাত্র এক সপ্তাহ রেখেছি আমরা প্রস্তুতির জন্য। আশা করি এই অনুশীলন আমাদের খুব উপকার করবে।’

এদিকে বিশ্বকাপ প্রস্তুতির জন্য ইউরোপ নয়; সংযুক্ত আরব আমিরাতের শহর আবুধাবীকে বেছে নিয়েছে আর্জেন্টিনা ফুটবল দল।

বুয়েন্স আয়ার্স টাইমস জানিয়েছে, আবুধাবি স্পোর্টস কাউন্সিলের (এডিএসসি) সঙ্গে চার বছর মেয়াদি একটি কৌশলগত চুক্তি স্বাক্ষর করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। এই চুক্তি অনুসারে আর্জেন্টিনার অন্যতম সেরা ঘরোয়া টুর্নামেন্ট সুপারকোপা ডি আর্জেন্টিনা’র ফাইনাল ম্যাচটি টানা চার বছর অনুষ্ঠিত হবে আরব আমিরাতের এই শহরে।

সেই প্রকল্পের আওতায় আবুধাবি স্পোর্টস কাউন্সিলের বিশেষ ব্যবস্থাপনায় আগামী নভেম্বরে বিশ্বকাপ শুরুর আগে শহরটিতে অনুশীলন ক্যাম্প আয়োজন করবে টিম আর্জেন্টিনা। আরব আমিরাত ফুটবল দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে মেসির দল।

আবুধাবি স্পোর্টস কাউন্সিলের দেওয়া একটি বিবৃতিতে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

তথ্যসূত্র: এরাবিয়ান বিজনেস, ইউএসএ টুডে

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC