April 12, 2024, 11:43 pm

আমিরাতে ৫২ জন প্রবাসীকে রেমিট্যান্স অ্যাওয়ার্ড প্রদান

  • Last update: Friday, February 17, 2023

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে পাঁচ ক্যাটাগরিতে ৫২ জন বাংলাদেশি প্রবাসীকে রেমিট্যান্স অ্যাওয়ার্ড প্রদান ও ৩৯ জন সিআইপিকে সংবর্ধিত করেছে বাংলাদেশ কনস্যুলেট দুবাই। বৈধ পথে দেশে রেমিট্যান্স পাঠানোর জন্য পেশাজীবী, চিকিৎসক, প্রকৌশলী, শিক্ষক, ব্যাংকার, সাধারণ কর্মী, ব্যবসায়ী, কনসালটেন্ট, সাংবাদিক ও নারী পেশাজীবী রেমিট্যান্স প্রেরণকারীদের এ সম্মাননা প্রদান করা হয়।

বৃহস্পতিবার বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ের প্রাঙ্গণে প্রথমবারের মতো এই সম্মাননা পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ সবার হাতে পুরষ্কার তুলে দেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, ‘দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের ভূমিকা অনেক, কষ্টার্জিত এই রেমিট্যান্সের ধারা অব্যাহত থাকলে দেশকে সম্পূর্ণরুপে দারিদ্র মুক্ত করতে পারব ও দেশের অর্থায়নে লাভবান হবে, দেশ এগিয়ে যাবে। ’

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর। তিনি বলেন, ‘স্থানীয় ব্যবসায়ী সংগঠনগুলোকে দেশে বিনিয়োগের পাশাপাশি বিদেশি বিনিয়োগকারীদেরও বিনিয়োগে আগ্রহী করতে হবে। ’এছাড়াও বিষেশ অতিথি হিসেবে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কনসাল জেনারেল দুবাই বিএম জাসাল হেসেন, লেবার কাউন্সেলর ফাতেমা জাহানসহ কমিউনিটি নেতৃবৃন্দ।

এদিন বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সভাপতি শিবলী আল সাদিক ও অর্থ সম্পাদক মুহাম্মদ ইসমাইল রেমিট্যান্স অ্যাওয়ার্ড পেয়েছেন৷

দুবাই বাংলাদেশ কনস্যুলেটে আয়োজিত এই অনুষ্ঠানে কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) ফকির মনোয়ার হোসেনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন কনসাল জেনারেল বি এম জামাল হোসেন, লেবার কাউন্সিলর ফাতেমা জাহান। পরে স্থানীয় শিল্পীরা সাংস্কৃতিক পর্বে অংশগ্রহণ করেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC