January 24, 2022, 6:29 am

আমিরাতে একদিনে করোনা শনাক্ত ২২৩৪

  • Last update: Wednesday, December 29, 2021

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংযুক্ত আরব আমিরাতে কেউ মারা যাননি। এ সময় ৪ লাখ ৪৮ হাজার ৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজিটিভ শনাক্ত হয়েছেন ২ হাজার ২৩৪ জন। এ সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৭৭৫ জন। 
 
বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে। নতুন ২ হাজার ২৩৪ জনসহ এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন ৭ লাখ ৫৭ হাজার ১৪৫ জন। মারা গেছেন ২ হাজার ১৬০ জন; সুস্থ হয়েছেন ৭ লাখ ৪৩ হাজার ৩৪০ জন। মঙ্গলবার শনাক্তের সংখ্যা ছিল ১ হাজার ৮৪৬ জন।

সংযুক্ত আরব আমিরাতে ২০১৯ সালের ২৯ জানুয়ারি সর্বপ্রথম চীনের উহান থেকে আসা একটি পরিবারের শরীরে করোনা উপসর্গ ধরা পড়ে। আমিরাতে করোনা পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়ে এসেছিল। তবে নতুন করে আবারো করোনা শনাক্তের সংখ্যা বেড়ে যাওয়ায় চিন্তা বাড়ছে প্রবাসীদের। যারা দেশে গিয়েছিলেন, তাদের ফেরাও কঠিন হয়ে যাবে। ফ্লাইটের ভাড়া বেড়ে যাওয়াও তাদের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। বিধিনিষেধে আরোপ হলে কর্মহীন হয়ে পড়তে পারেন, এ শঙ্কায় তাদের দিন কাটছে।  

Advertisements

এদিকে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে অন্যান্য রাজ্য থেকে প্রবেশ করতে নতুন নিয়ম ঘোষণা করেছে। এরইমধ্যে যারা টিকা নিয়েছেন, তাদের বেলায় আল-হোসেন অ্যাপে গ্রিন সিগন্যাল থাকতে হবে। যারা টিকা নেননি, তাদের ক্ষেত্রে ৯৬ ঘণ্টার মধ্যে করোনার নেগেটিভ সনদ দেখাতে হবে৷ বৃহস্পতিবার থেকে নিয়ম দুটি কার্যকর হবে। 

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC