July 18, 2024, 1:24 am
সর্বশেষ:
শ্রীমঙ্গলে চাঞ্চল্যকর আইনজীবী হত্যাকাণ্ডের ২জন গ্রেপ্তার ফরিদপুরের আলফাডাঙ্গায় কোটার পক্ষে মিছিল ৭৭তম বিসিএস ক্যাডারদের পুলিশ সুপারের কার্যালয় পরিদর্শন যশোর জেলায় টানা পঞ্চম বারের মতো শ্রেষ্ঠ ওসি সুমন সাতকানিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৭০ হাজার টাকা জরিমানা আদায় সিএমপি’র ইপিজেড থানার অভিযানে সাজাপ্রাপ্ত ২ আসামি গ্রেফতার বান্দরবানে সদর উপজেলা ক্রীড়া সংস্থায় সাধারন সম্পাদক লুৎফুর রহমান এনবিআরের কালো আইন বাতিলের দাবিতে বেনাপোলে সিএন্ডএফ এজেন্টদের বিক্ষোভ কর্মসূচি রোটারি ক্লাব অব বান্দরবানের নতুন কমিটির অভিষেক কিশোর অপরাধ প্রতিরোধে সোনারগাঁয়ে কনসোর্টিয়াম অনুষ্ঠিত

আমিরাতে একটি অনুষ্ঠানে সাংবাদিকের উপর আরাভ খানের হামলা

  • Last update: Sunday, June 23, 2024

সংযুক্ত আরব আমিরাতে চলচ্চিত্র পরিচালক অনন্য মামুনের বাংলা কার্নিভ্যাল অনুষ্ঠানে আন্তর্জাতিক পুলিশ সংস্থার (ইন্টারপোল) মোস্ট ওয়ান্টেডের তালিকায় নাম থাকা পুলিশ পরিদর্শক মামুন এমরান খান হত্যার অন্যতম পলাতক আসামি আরাভ খান ওরফে রবিউল ইসলামের হামলায় এক সাংবাদিক আহত হয়েছেন।

শনিবার (২২ জুন) আমিরাতের আজমান ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন হলে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

আহত সাংবাদিক মেহেদী রুবেল যমুনা টিভির আরব আমিরাত প্রতিনিধি ও বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সদস্য।

এনআইডিতে আরাভ খানের নাম রবিউল ইসলাম
অবশেষে আরাভ খানের নামে ইন্টারপোলের রেড নোটিশ
অনুষ্ঠানে চলচ্চিত্র প্রযোজক আরশাদ আদনান, বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ের কনসাল জেনারেল বি এম জামাল হোসেনসহ বাংলাদেশ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিতর্কিত রবিউল ইসলাম ওরফে আরাভ খানের নেতৃত্বে হঠাৎ ৩০-৪০ জনের একটি দল অনুষ্ঠানস্থলে ঢুকে পড়ে। এসময় অনুষ্ঠানের আয়োজকরা ও নিরাপত্তাকর্মীরা তাদের বাধা দেন। এ ঘটনার ভিডিও ধারণ করছিলেন স্থানীয় গণমাধ্যমকর্মীরা। পরে উত্তেজিত হয়ে কর্তব্যরত সাংবাদিকদের ওপর চড়াও হন আরাভ খান ও তার সহযোগীরা। এতে আহত হন যমুনা টিভির আমিরাত প্রতিনিধি মেহেদী রুবেল। এসময় আরও বেশ কয়েকজন গণমাধ্যমকর্মী লাঞ্ছিত হন। কেড়ে নেওয়ার চেষ্টা করা হয় তাদের ক্যামেরা ও মোবাইল। একপর্যায়ে অনুষ্ঠানে বিশৃঙ্খলা ছড়িয়ে পড়ে। আগত অতিথি ও দর্শকরা আতঙ্কিত হয়ে পড়েন।

এসময় স্থানীয় একজন আরবি আরাভ খানকে শান্ত হওয়ার অনুরোধ জানালে তিনি উত্তেজিত হয়ে নিজেকে ভারতীয় নাগরিক দাবি করে বলেন, আমি ভারতীয় নাগরিক। অনুষ্ঠানের মধ্যে আমার অসংখ্য লোকজন আছে। আমাকে ঢুকতে না দিলে সব পণ্ড করে দেব।

একপর্যায়ে প্রশাসনের সহায়তায় তাকে অনুষ্ঠানস্থল ত্যাগ করতে বাধ্য করা হয়।

এ ঘটনায় অনুষ্ঠানের আয়োজকরা তাৎক্ষণিক কিছু বলতে চাননি। অপরদিকে, এমন নিরাপত্তাহীন, অপরিকল্পিত অনুষ্ঠান নিয়ে সমালোচনার ঝড় উঠেছে বাংলাদেশি কমিউনিটি ও দর্শক মহলে। অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়ে সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছেন বাংলাদেশ প্রেসক্লাব, ইউএইর নেতৃবৃন্দরা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC