May 19, 2022, 11:53 am

আমিরাতের আকাশে একমাস ড্রোন উড্ডয়ন নিষিদ্ধ

  • Last update: Sunday, January 23, 2022

সংযুক্ত আরব আমিরাতের আকাশসীমায় একমাস ড্রোন উড্ডয়ন নিষিদ্ধ ঘোষণা করেছে দেশটির সরকার। সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে হুথি বিদ্রোহীদের ড্রোন হামলায় দুজন নিহত হওয়ার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বার্তা সংস্থা এএফপি রোববার এক প্রতিবেদনে জানিয়েছে।

দেশটির সরকারি সংবাদ সংস্থা ডাব্লিউএমএম শনিবার এক প্রতিবেদনে জানায়, দেশটিতে ড্রোনসহ হামলা স্পোর্টস এয়ারক্রাফটের প্রশিক্ষণসহ যেকোনো ধরনের উড্ডয়ন বন্ধের নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

Advertisements

এই নিষেধাজ্ঞা অমান্য করলে শাস্তির মুখোমুখি পড়তে হবে বলে ওই প্রতিবেদনে বলা হয়েছে। প্রতিবেদনে আরও বলা হয়েছে, অন্তত একমাস এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

অবশ্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্প্রতি ভয়াবহ হামলার বিষয়টি উল্লেখ না করে জানিয়েছে, ‘সম্প্রতি ড্রোনের অপব্যবহার’ লক্ষ্য করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মন্ত্রণালয় জানিয়েছে, অনুপ্রবেশকারীরা এমন স্থানে ড্রোন ব্যবহার করেছে যেখানে এ ধরনের কর্মকাণ্ড নিষিদ্ধ।

নির্দেশনায় আরও বলা হয়েছে,জরুরি প্রয়োজনে কারো ড্রোন উড্ডয়ন প্রয়োজন হলে অবশ্যই কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে।

Advertisements

গত সোমবার সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে ইয়েমেনের হুথি বিদ্রোহীদের ড্রোন হামলায় দুই ভারতীয় ও এক পাকিস্তানী নাগরিক নিহত এবং অন্তত ছয়জন আহত হন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC