আমিরাতগামী ফ্লাইটে ৯৪ শতাংশই প্রবাসীকর্মী

আমিরাত সংবাদ টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

করোনার সংক্রমণ রোধে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) সরকারের নির্দেশনা অনুযায়ী ইউএইগামী যাত্রীদের ফ্লাইট ছাড়ার ছয় ঘণ্টা আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবরেটরিতে করোনার নমুনা পরীক্ষার নেগেটিভ সনদ সঙ্গে নিয়ে যেতে হচ্ছে।

গত ২৯ সেপ্টেম্বর থেকে বিমানবন্দরের ভেতরে স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদনপ্রাপ্ত ছয়টি প্রতিষ্ঠানের স্থাপিত ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা শুরু হয়। ২৯ সেপ্টেম্বর থেকে গত ১১ অক্টোবর পর্যন্ত প্রায় ১৮ হাজার প্রবাসীকর্মী ও যাত্রী সংযুক্ত আরব আমিরাত (ইউএই) গেছেন।

Advertisements

সর্বশেষ ২৪ ঘণ্টায় সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার (১২ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত আরটি-পিসিআর ল্যাবরেটরিতে সর্বমোট ২ হাজার ১৯৩ জন যাত্রীর নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ২ জন প্রবাসীকর্মী/যাত্রীর ৪৮ ঘণ্টা আগে করা নমুনা পরীক্ষায় নেগেটিভ আসলেও বিমানবন্দরে করা পরীক্ষায় করোনা পজিটিভ আসায় ইউএই সরকারের নির্দেশনা অনুযায়ী তারা যেতে পারেননি।

নির্ভরযোগ্য একাধিক দায়িত্বশীল সূত্রে জানা গেছে, ইউএইগামী যাত্রীদের ৯৪ শতাংশই প্রবাসীকর্মী।
অবশিষ্ট মাত্র ৬ শতাংশ যাত্রী ট্যুরিস্ট বা ব্যবসায়িক ভিসায় যাচ্ছেন।

সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ইউএইগামী সকল প্রবাসীকর্মীদের বিনামূল্যে করোনার নমুনা পরীক্ষা করে সংশ্লিষ্ট ল্যাবরেটরি প্রতিষ্ঠানের টাকা পরিশোধ করছে।

Advertisements

উৎসঃ জাগো নিউজ

Drop your comments: