February 1, 2023, 3:11 am
সর্বশেষ:
ঠাকুরগাঁওয়ে শহীদ কমরেড কম্পরাম সিংহ স্মৃতি কমপ্লেক্স উদ্বোধন বানিয়াচংয়ে অতিরিক্ত ভাড়া আদায় সিএনজি স্ট্যান্ড ম্যানেজারকে জরিমানা আমিরাতে ফ্রন্টলাইন করোনাযোদ্ধা মামুনুর রশীদ গোল্ডেন ভিসায় সম্মানিত সংবিধানের পঞ্চদশ সংশোধনী দেশের গণতন্ত্রকে শক্তিশালী করেছে: প্রধানমন্ত্রী মোংলা ইপিজেডে ভিআইপি কারখানায় আগুন দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ ১২তমঃ টিআই তারেক রহমান ও জোবায়দাকে আদালতে হাজির হতে নির্দেশ দিয়ে গেজেট প্রকাশ বাঘের অবয়ব তৈরী করল বনবিভাগ প্রধানমন্ত্রীর সঙ্গে ওআইসি সদস্যভুক্ত সাত দেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ পাইকারি ও খুচরা পর্যায়ে ফের বাড়লো বিদ্যুতের দাম

আবুধাবিতে বিজয় দিবস উদযাপন

  • Last update: Sunday, December 25, 2022

পুরুষদের পাশাপাশি দেশের সব অর্জনের সাথে সম্পৃক্ত মহিলা প্রবাসী বাংলাদেশিরাও। তারাও রেমিটেন্স পাঠিয়ে দেশের অর্থনীতিকে যেমন গতিশীল করছেন তেমনি দেশের সৃষ্টি কৃষ্টি ইতিহাস ঐতিহ্যকে তুলে ধরছেন বিশ্ব দরবারে। যার ধারাবাহিকতায় সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে দেশের মতো জাকজমক পূর্ণভাবে মহান বিজয় দিবস উদযাপন করেছে বাংলাদেশি মহিলা অঙ্গন আবুধাবি, বিএমএ।

গতকাল ২৩ ডিসেম্বর শুক্রবার আবুধাবির ইব্রাহিম হোটেলের হল রুমে সংগঠনের সভাপতি সাইফুন নাহার জলির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফেরদৌস আরা এবং সাংগঠনিক সম্পাদক শারিফুন নাহার জনির যৌথ উপস্থাপনায় অনুষ্ঠিত দেশের ৫২তম বিজয় উৎসবে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মুহাম্মদ আবুজাফর।

Advertisements

শুরুতে তিনি জাতিরজনক সহ দেশের জন্য আত্মদানকারী সকল মুক্তিযোদ্ধাদের স্মরণ করেন। এসময় তিনি বলেন, আমিরাতে অবস্থানরত সকল মহিলারা ঐক্যবদ্ধ হয়ে প্রবাসীদের কল্যাণে কাজ করে আমিরাতে দেশের ইমেজ বৃদ্ধি করবে। পাশাপাশি তিনি বাংলাদেশি মহিলা অঙ্গনকে বিজয় দিবসের এ মহতি আয়োজনের জন্য ধন্যবাদ এবং দূতাবাসের পক্ষ থেকে ভবিষ্যৎ এ সহযোগিতার আশ্বাস দেন।

বিজয় উৎসবের এ মিলন মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা সমিতি ইউএই’র সভানেত্রী রাষ্ট্রদূত পত্নী সালমা জাফর, বাংলাদেশ সমিতি ইউএই’র সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, নারীনেত্রী মিসেস ওয়াহিদা সুলতানা বাবুল, মহিলা সমিতি ইউএই’র উপদেষ্টা পপি রহমান, দূতাবাসের লেবার কাউন্সিলর মুহাম্মদ আবদুল আলিম মিয়া, বাংলাদেশ ডিপ্লোমা ইন্জিনিয়ার এসোসিয়েশন ইউএই’র সভাপতি প্রকৌশলী আশীষ কুমার বড়ুয়া, জনতা ব্যাংকের সিইও মুহাম্মদ কামরুজ্জাম, নারী নেত্রী তানিয়া রহমান, ব্যবসায়ী মুহাম্মদ ইমরান সহ অনেকে।

Advertisements

বাংলাদেশি মহিলা অঙ্গন আবুধাবির আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন ৠতু নুসরাত, নাদিয়া আফরিন, সোনিয়া রহমান, শারমিন ফৈরদৌস, ফরিদা শেফালী, মোরশেদা খানম ফেন্সি এবং জায়েদা আক্তার সহ সংগঠনের সম্পাদক ও সদস্যবৃন্দরা।

এর আগে হাফেজা আরিতা রাবাব এর পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি সহ অতিথি বৃন্দকে পুষ্পমাল্য দিয়ে বরণ করে নেন মার্জিয়া ও তানহা মেহজাবিন সহ সংগঠনের সদস্যরা।

এ সময় যথাযোগ্য মর্যাদায় দুদেশের জাতীয় সঙ্গীত পরিবেশনের পর কেক কেটে বিজয় উৎসবে মেতে উঠেন অতিথিরা। পাশাপাশি সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য নিয়ে সভাপতি সাইফুন নাহার জলির নির্মিত বিশেষ প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

Advertisements

অনুষ্ঠানে দেশাত্মবোধক গান নাচ কবিতা আবৃত্তির মাধ্যমে বাচ্চারা মুক্তিযুদ্ধের চেতনাকে জাগ্রত করে স্বাধীনতা যুদ্ধের কথা স্মরণ করিয়ে দেন।
এসময় বাচ্চাদের মাঝে আকর্ষণীয় পুরুষকার প্রদান করা হয়।

এছাড়াও জনতা ব্যাংক, মহিলা সমিতি ইউএই, ডিপ্লোমা ইন্জিনিয়ার এসোসিয়েশন সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিক, শিক্ষক, প্রকৌশলী, ব্যবসায়ী এবং বিভিন্ন অঙ্গনে কর্মরত প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

সবশেষে প্রবাসী শিল্পী সানজিদা আনজুম শিমুল, মোরশেদা খানম ফেন্সি, শারমিন ফেরদৌস, আবদুল আওয়াল সহ স্থানীয় শিল্পীদের মনোরম পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য বাংলাদেশি মহিলা অঙ্গনের উদ্যোগে অত্যন্ত সুশৃঙ্খলভাবে দেশের বিজয় দিবস উদযাপন করতে দেখে আমিরাত কমিউনিটি নেতৃবৃন্দরা তাদের ভূয়সী প্রশংসা করেছেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC