আবারো পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা

টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে শিমুলিয়া-বাংলাবাজার নৌ পথের রো রো ফেরি শাহ জালালের ধাক্কা লেগেছে। শুক্রবার (২৩ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে বাংলাবাজার ঘাট থেকে ২৯টি যানবাহন নিয়ে শিমুলিয়া ঘাটে আসার পথে এ ঘটনা ঘটে।

ফেরি শাহ জালালের চালক আব্দুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। এ ঘটনায় ফেরির ২০ যাত্রী আহত হয়েছেন বলে জানা গেছে। তবে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দাবি, এতে কেউ আহত হননি।

Advertisements

ফেরি শাহ জালালের চালক আব্দুর রহমান বলেন, কাটআউট কেটে গিয়ে ফেরির ইলেকট্রিক সিস্টেম ফেইল করার পর ফেরিটি নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেয়। এতে ফেরির কিছুটা ক্ষতি হয়, আর পিলারের ওয়াটার লেভেলের ওপরে সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কেউ আহত হয়নি। যান ও যাত্রী নিয়ে নিরাপদেই শিমুলিয়া ঘাটে ফেরিটি আনলোড করা হয়। এখন ফেরিটি মেরামতের জন্য ডকইয়ার্ডে নেওয়া হয়েছে।

আব্দুর রহমানের দাবি, আধাঘণ্টা কাজ করলেই সেতুর পিলারের ক্ষতিগ্রস্ত অংশ মেরামত হয়ে যাবে। দুর্ঘটনার ব্যাপারে কর্তৃপক্ষকে লিখিতভাবে প্রতিবেদন দেবেন বলে জানান তিনি।

এ ব্যাপারে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক (এজিএম) শফিকুল ইসলাম বলেন, ফেরিটির র‌্যাম ক্ষতিগ্রস্ত হয়েছে। সেটা মেরামতের জন্য পাঠানো হয়েছে। কেউ আহত হয়েছে বলে শোনেননি তিনি।

Advertisements

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের বলেন, ফেরির ধাক্কা লাগার পর আমরা পিলারে কাছে গিয়ে পরিদর্শন করেছি। তেমন কোনও ক্ষতি হয়নি। আর ক্ষতি হওয়ার কথাও নয়। এর আগেও দুইবার ফেরি পদ্মা সেতুর পিলারে আঘাত হেনেছিল। এসব সেতু সেভাবেই তৈরি করা হয়। গত ২০০ বছর এই নদীতে যেসব জলযান চলেছে, সেগুলো সেতুতে ধাক্কা দিলে কিছু হওয়ার আশঙ্কা নেই। বরং ফেরি ক্ষতিগ্রস্ত হবে।

এদিকে পদ্মা সেতুর পিলারে ধাক্কার ঘটনায় ফেরি শাহজালালের চালক আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনার পর এ সংক্রান্ত আদেশ জারি করেছে বিআইডব্লিউটিসি। নৌপরিবহন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

Drop your comments: