March 21, 2023, 5:59 pm

আবদুস সাত্তার ভুঁইয়াকে বিজয়ী করার প্রত্যয় ব্যক্ত আ.লীগের

  • Last update: Saturday, January 28, 2023

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচন সামনে রেখে গতকাল স্থানীয় সরকারের জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের সঙ্গে আশুগঞ্জ উপজেলা পরিষদের মতবিনিময় সভা হয়েছে। সভায় উপনির্বাচনে ‘কলার ছড়ি’ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী বিএনপি থেকে বহিষ্কৃত ও সদস্য পদত্যাগী উকিল আবদুস সাত্তার ভুঁইয়াকে বিজয়ী করার প্রত্যয় ব্যক্ত করা হয়েছে। এজন্য স্থানীয় সরকারের জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সব বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। ভোটার উপস্থিতি বৃদ্ধি ও অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে স্থানীয় সরকারের প্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের সঙ্গে শুক্রবার সকালে আশুগঞ্জ উপজেলা পরিষদ মাঠে এই মতবিনিময় হয়। মতবিনিময় সভায় উপজেলার ৮টি ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান, মেম্বারসহ জেলা-উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার।

বক্তারা বলেন, বিএনপির ভুল রাজনৈতিক সিদ্ধান্তের কারণে জাতীয় সংসদ থেকে উকিল আবদুস সাত্তার পদত্যাগ করতে বাধ্য হন। তিনি তার ভুল বুঝতে পেরে উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশগ্রহণ করেন। এজন্য বিএনপি তাকে দল থেকে বহিষ্কার করে। কিন্তু উকিল আবদুস সাত্তার একজন ভালো মানুষ, ৫ বারের নির্বাচিত এমপি। তৃণমূলে তার ব্যাপক জনসমর্থন রয়েছে। এদিকে এই আসনে আওয়ামী লীগের কোনো প্রার্থী নেই। আওয়ামী লীগ গণতন্ত্র, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে বিশ্বাসী। তাই আওয়ামী লীগ উকিল আবদুস সাত্তারকে সমর্থন দিয়েছে। নির্বাচনে তার জয়ের মধ্য দিয়ে আবারও প্রমাণ হবে আওয়ামী লীগ অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনে বিশ্বাসী। দেশ ও বিদেশে এ বার্তা প্রচার হবে। এজন্য ইউনিয়ন পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধি ও তৃণমূলের নেতাকর্মীদের সজাগ থাকতে হবে, যাতে নির্বাচনের দিন বিএনপি-জামায়াত কোনো ধরনের বিশৃঙ্খলা তৈরি করতে না পারে। এজন্য এ উপনির্বাচনকে নিজেদের নির্বাচন মনে করে বেশিসংখ্যক ভোটারের উপস্থিতি নিশ্চিত করতে হবে। এদিকে শুক্রবার বিকালে ও সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগ তারুয়া ইউনিয়ন, সদর ইউনিয়নের বড়তল্লা গ্রামে এবং আড়াইসিধা ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন সভাপতির উদ্যোগে ‘কলার ছড়ির’ পক্ষে তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা হয়েছে।

Advertisements

আশুগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. হানিফ মুন্সির সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের এমপি উম্মে ফাতেমা নাজমা শিউলি আজাদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল বারী মন্টু, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান রতন, বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, বাংলাদেশ আইন সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট কামরুজ্জামান আনসারি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নাছের আহমেদসহ উপজেলার ৮টি ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার, জেলা-উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC