আফগানিস্তানে হত্যাযজ্ঞ বন্ধ করুনঃ বিশ্বনেতাদের উদ্দেশ্যে রাশিদ খান

আন্তর্জাতিক টপ নিউজ
Share this news with friends:

আফগানিস্তানে নিরপরাধ মানুষের ওপর চালানো হত্যাযজ্ঞ বন্ধ করতে সোশ্যাল মিডিয়ায় বিশ্বনেতাদের উদ্দেশ্যে আকুতি জানিয়েছেন দেশটির ক্রিকেট লিজেন্ট রশিদ খান।

এক টুইটবার্তায় তিনি বলেন, ‘আমাদের দেশ বিশৃঙ্খলার মধ্যে রয়েছে। আফগানদের হত্যা ও আফগানিস্তানকে ধ্বংস করা বন্ধ করুন।’ খবর টাইমস অব ইন্ডিয়ার।

Advertisements

আফগানিস্তান থেকে মার্কিন সেনা সরে যাওয়ার পর থেকেই দেশটিতে আবারও শুরু হয়েছে তালেবানের তাণ্ডব। আফগানিস্তান জুড়ে নতুন করে অরাজকতার সৃষ্টি হয়েছে, যার মোকাবিলা করা কার্যত অসম্ভব হয়ে দাঁড়িয়েছে সরকারের পক্ষে। প্রতিদিন নিরীহ মানুষ প্রাণ হারাচ্ছেন। ঘরছাড়া হচ্ছেন বহু মানুষ।

দেশের পশ্চিম প্রান্তের গ্রামাঞ্চলগুলোর পুরোটাই তালেবানদের দখলে চলে গেছে। কার্যত উদ্বাস্তু হয়ে মানুষ কাবুলে এসে ভিড় জমাচ্ছেন। রাস্তায়, পার্কে কোনো রকমে মাথা গোঁজার ঠাঁই খুঁজে নিচ্ছেন। বেশিরভাগই শিশু ও বৃদ্ধ, যারা জানেই না যে, তাদের অন্ন সংস্থান করা বাবা-দাদা-ছেলেরা এখন কোথায় রয়েছেন।

এমন অবস্থায় তারকা ক্রিকেটার আফগানিস্তানকে বাঁচানোর আবেদন জানালেন বিশ্বনেতাদের কাছে।

Advertisements

রশিদ খান টুইট করে বলেন, ‘প্রিয় বিশ্বনেতারা, আমার দেশ এ মুহূর্তে চূড়ান্ত বিশৃঙ্খলার মধ্যে রয়েছে। প্রতিদিন নারী ও শিশুসহ অসংখ্য নিরীহ মানুষ শহীদ হচ্ছেন। ঘরবাড়ি ও সম্পত্তি ধ্বংস করা হচ্ছে। হাজার হাজার পরিবার ঘরছাড়া হচ্ছে। আমাদের এমন বিশৃঙ্খলার মধ্যে ফেলে রাখবেন না। আফগানদের হত্যা ও আফগানিস্তানকে ধ্বংস করা বন্ধ করুন। আমরা শান্তি চাই।’

Drop your comments: