অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক জয়

খেলাধুলা টপ নিউজ
Share this news with friends:

ইতিহাস গড়লো বাংলাদেশ। টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথমবারের মতো অস্ট্রেলিয়াকে হারালো টাইগাররা।

মিরপুরে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ১৩২ রানের টার্গেটে ব্যাট করে নাসুম হোসেনের স্পিন ভেলকিতে কুপোকাত হয়ে মাত্র ১০৮ রানেই অলআউট হয় অস্ট্রেলিয়া। নাসুম ৪ ওভারের মাত্র ১৯ রান দিয়ে তুলে নিয়েছেন ৪ উইকেট। অজিদের টপ ও মিডল অর্ডার গুড়িয়ে দেন নাসুম।

Advertisements

অস্ট্রেলিয়ার ইনিংসের শুরুতেই মারণকামড় দেন টাইগাররা। প্রথম বলে এক উইকেট, দ্বিতীয় ওভারে দুই এবং তৃতীয় ওভারে তিন নম্বর উইকেটের হয় পতন।

প্রথম ওভারের প্রথম বলেই অফস্পিনার মেহেদি হাসান ফেরান অ্যালেক্স কেরিকে। স্ট্যাম্প টু স্ট্যাম্প করা মেহেদির বলকে ভালোভাবে পড়তে না পেরে প্রথম বলেই বোল্ড হন কেরি। দ্বিতীয় ওভারে নাসুমের বলে স্ট্যাম্পিং হন জশ ফিলিপে। পরের ওভারে বোলিংয়ে আসেন সাকিব আল হাসান। প্রথম বলেই বোল্ড করেন মজেস হেনরিক্সকে। এরপর ইনফর্ম ব্যাটসম্যান মিচেল মার্শ ও অধিনায়ক ম্যাথু ওয়েড ইনিংস মেরামতের চেষ্টা চালান। কিন্তু ২৩ বলে মাত্র ১৩ রান করে নাসুমের বলে আউট হয়ে যান ওয়েড। এরপর নাসুমের বলে হিট আউট হন অ্যাশটন অ্যাগার।

বাংলাদেশের জন্য মাথাব্যথাত কারণ হয়ে দাঁড়ানো মিচেল মার্শকে ফেরান নাসুম আহমেদ। ১৬তম ওভারে দলীয় ৮৪ রানের মাথায় ইনিংস সর্বোচ্চ ৪৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন মার্শ। এরপর টার্নারকে মোস্তাফিক এবং শরিফুলের বলে অ্যান্ড্রু টাই আউট হলে ফলাফল তীব্রভাবে ঝুঁকতে থাকে টাইগারদের দিকে।

Advertisements

অবশেষে নাসুমের সাথে বাকি বোলাররা যোগ দিয়ে চেপে ধরেন অজিদের রানের গতি। আর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে লক্ষ্য থেকে রান দূরে থাকতেই থেমে যায় অস্ট্রেলিয়ার ইনিংস।

এর আগে সাকিবের ৩৬, নাইমের ৩০, আফিফের ২৩ এবং মাহমুদউল্লাহর ২০ রানের উপর ভর করে ২০ ওভারে ৭ উইকেটে ১৩১ রান সংগ্রহ করে বাংলাদেশ। তখনো মনে হয়েছে এই রান জয়ের জন্য যথেষ্ট নয়। কিন্তু জয়ের নেশায় মত্ত টাইগারদের আজ আর শূন্য হাতে ফিরতে হয়নি। ক্যাঙ্গারুদের বধ করেই হুঙ্কার তুলেছে টাইগারেরা।

Drop your comments: