October 22, 2024, 4:27 pm
সর্বশেষ:
বেনাপোল স্থলবন্দর রেলওয়ে স্টেশন পরিদর্শন করেছেন বাংলাদেশ রেলওয়ে স্টেশনের কর্মকর্তা আলফাডাঙ্গায় নাজমা ক্লিনিকে পাঁচ সন্তানের জন্ম দিলেন দুই মা মৌলভীবাজার জেলা “জিয়া মঞ্চ” আহ্বায়ক কমিটি গঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট বান্দরবান জেলা কমিটির কর্মী সম্মেলন কর্ণফুলীর আমাতুল্লাহ আরজু চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ সহঃ প্রাথঃ শিক্ষা কর্মকর্তা বান্দরবানে সেবাইতদের দক্ষতায় প্রশিক্ষণ শুরু চট্টগ্রাম নগর ও বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা ২ লক্ষাধিক মাল্টা চাষে আগ্রহী মৌলভীবাজারের চাষীরা কুড়িগ্রামের উলিপুরে পথসভা ও ৩১ দফা লিফলেট বিতরণ করলেন নুরুল ইসলাম নয়ন আলফাডাঙ্গার পৌরসভার অবহেলিত রাস্তার স্থায়ী সমাধান চায় এলাকাবাসী

এইচএসসি’র ফলাফলে রাজাখালী ফৈজুন্নেছা উপজেলায় ১ম ও জেলা পর্যায়ে ৭ম

  • Last update: Saturday, October 19, 2024

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম: সদ্য প্রকাশিত এইচএসসি পরিক্ষার ফলাফলে কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ১ম এবং কক্সবাজার জেলা পর্যায়ে ৭ম স্থান দখলের সম্মান অর্জন করেছে রাজাখালী ফৈজুন্নেছা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ।

২০২২-২৩ শিক্ষাবর্ষে এই স্কুল এন্ড কলেজ থেকে মোট ৭৭ জন ছাত্র/ছাত্রী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৬৩ জন ভাল রেজাল্ট করে । শতকরা পাশের হার ৮১.৮২%।

উপজেলার সর্ব উত্তরে প্রান্তিক জনপদের উপকূলীয় এলাকা রাজাখালীতে সুন্দর ও মনোরম পরিবেশে অবস্থিত রাজাখালী ফৈজুন্নেছা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ। যা ১৯৭১সালে প্রতিষ্ঠার পর থেকেই ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত পাঠদান করা হতো। আধুনিক শিক্ষা, আলোকিত জাতি, সংস্কৃতি ও আলোকিত মানুষ গড়ার প্রত্যয়ে উপজেলার শীর্ষে রয়েছে এ স্কুল এন্ড কলেজ।

কলেজটি স্বীকৃতি পাওয়ার পেছনে যাদের অবদান স্বর্নাক্ষরে লেখা থাকবে তারা হলেন, প্রতিষ্ঠানটির গর্ভনিং বডির সদ্য সাবেক সভাপতি আলহাজ্ব এ জে এম গিয়াসউদ্দিন চৌধুরী, সহ-সভাপতি আলহাজ্ব এ টি এম শামসুদ্দিন চৌধুরী, প্রতিষ্ঠানের প্রাক্তন মেধাবী ছাত্র ও অর্থ মন্ত্রণালয়ের সচিব রাসেলুল কাদের ও অধ্যক্ষ মুহাম্মদ ইউছুপ।

আলহাজ্ব এ জে এম গিয়াসউদ্দিন চৌধুরী বলেন, সরকারীভাবে পাঠদানের অনুমতি পাওয়ার পর প্রথম রেজাল্টে এই শিক্ষা প্রতিষ্ঠানটি শীর্ষস্থান দখল করাটা নিঃসন্দেহে আনন্দের এবং গৌরবের। এর পিছনে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক সহ সামাজিক পরিবেশও সফলতার অংশীদার। আগামী দিনগুলোতেও আমরা শিক্ষক পরিবার নিয়ে একসাথে কাজ করে এ সাফল্য অব্যাহত রাখতে সচেষ্ট থাকব ইনশাআল্লাহ। সেই সাথে আমি আমার উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের সফলতাকেও অভিনন্দন জানাই। সকল প্রতিকূলতাকে কাটিয়ে শিক্ষাব্যবস্থাকে আরও সফলতার শীর্ষে নিয়ে যেতে চাই।

কলেজের অধ্যক্ষ মুহাম্মদ ইউসুপ শিক্ষা প্রতিষ্ঠানে অনুমোদন পাওয়ার পর প্রথম পরিক্ষায় ভাল রেজাল্টের পাশাপাশি উপজেলা পর্যায়ে ফলাফলে শীর্ষ স্থানে জায়গা করে নেওয়ায়, তিনি সৃষ্ঠিকর্তার দরবারে শোকরিয়া আদায় করে কলেজের গভর্নিং বডির সদ্য সাবেক সভাপতি ও প্রতিষ্ঠাতা বিশিষ্ঠ শিক্ষানুরাগী আলহাজ্ব এ জে এম গিয়াস উদ্দিন চৌধুরী, আলহাজ্ব এ টি এম শামসুদ্দীন চৌধুরী ও প্রতিষ্ঠানের প্রাক্তন মেধাবী ছাত্র ও অর্থ মন্ত্রনালয়ের সচীব রাসেলুল কাদের সহ, প্রতিষ্ঠানের সকল মনযোগী ছাত্র ছাত্রী ও তাদের অভিভাবকদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। সুযোগ্য অধ্যক্ষ সাফল্যের এ ধারা অব্যাহত রেখে আগামীতে শতভাগ ভাল রেজাল্ট করতে শিক্ষার্থী ও অভিভাবকদের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য যে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গত ২০২২ সালের ১৮ ই জুলাই তারিখের শিক্ষা মন্ত্রনালয়ের সরকারি এক প্রজ্ঞাপনে দেশের বিভিন্ন স্কুলকে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদানের অনুমতি এবং একাডেমিক স্বীকৃতি প্রদান করা হয়। তার মধ্যে রাজাখালী ফৈজুন্নেছা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজও একটি।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC