April 19, 2024, 4:33 am
সর্বশেষ:
বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার বান্দরবানে পর্যটকের খরা, হতাশ ব্যবসায়ীরা সৌদি আরবের সাথে মিল রেখে মৌলভীবাজারে ঈদ জামাত অনুষ্ঠিত সোনারগাঁয়ে জামপুরে তালতলায় ইট ভাটায় গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫

৫ বছরেরও বেশি সময় পর মুখোমুখি ফিলিস্তিনের প্রেসিডেন্ট ও হামাস নেতা

  • Last update: Thursday, July 7, 2022

৫ বছরেরও বেশি সময় পর মুখোমুখি সাক্ষাৎ হলো ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ও হামাস নেতা ইসমাইল হানিয়ার। আলজেরিয়ার প্রেসিডেন্টের মধ্যস্থতায় মঙ্গলবার সরাসরি আলোচনা হয় দুই রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীর মধ্যে। খবর আলজাজিরার।

আলজেরিয়ার রাজধানী আলজিয়ার্সে হয় বৈঠক। দেশটির স্বাধীনতার ৬০তম বার্ষিকীর আয়োজনে যোগ দেন তারা। তবে ঐতিহাসিক বৈঠকের আলোচনা নিয়ে বিস্তারিত কিছু জানায়নি কোনো পক্ষ। আলজেরিয়ার গণমাধ্যমে প্রকাশিত ছবিতে দুই ফিলিস্তিনি নেতার করমর্দন আর হাসিমুখের ছবি দেখা যায়।

২০০৭ সাল থেকে অবরুদ্ধ গাজার শাসনক্ষমতা হামাসের হাতে। পার্লামেন্ট নির্বাচনে ফাতাহকে হারিয়েছিল দলটি। অন্যদিকে ইসরায়েলের দখলকৃত পশ্চিম তীরের শাসনভার ফাতাহ’র হাতে। গত কয়েক বছরে দুই দলের দ্বন্দ্ব নিরসনে আরব নেতাদের বেশ কিছু উদ্যোগ ব্যর্থ হয়। সবশেষ ২০১৬ সালের অক্টোবরে কাতারের রাজধানী দোহায় সাক্ষাৎ হয় আব্বাস-হানিয়ার।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC