April 19, 2024, 7:00 pm
সর্বশেষ:
বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে সম্পর্ক আরও বৈচিত্র্যময় করার আহ্বান গোয়েন্দা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়িকে আটক মিয়ানমার থেকে আরও ১৩ বিজিবি সদস্য বাংলাদেশে বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার

২০৩০ সালে দুবাইয়ে ৪ হাজার চালকবিহীন গাড়ি, প্রাতিষ্ঠানিক চুক্তি সম্পন্ন

  • Last update: Tuesday, April 13, 2021

আমিরাতের বাণিজ্য নগরী দুবাইয়ের রাস্তায় ২০৩০ সাল ৪ হাজার চালকবিহীন গাড়ি চলাচলের প্রাতিষ্ঠানিক চুক্তি সম্পন্ন হয়েছে।

গতকাল সোমবার (১২ এপ্রিল) দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ হামদান বিন মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুমের সাথে চুক্তিতে আবদ্ধ হয় দুবাই রোড ও পরিবহন কর্তৃপক্ষ। গাড়ি নির্মাণের করবে আমেরিকার একটি আন্তর্জাতিক মানের কোম্পানি।

উল্লেখ্য, গত ২৫শে এপ্রিল দশ আসন বিশিষ্ট এমন গাড়ি পরীক্ষামূলকভাবে চালায়। দুবাই’য়ের শাসক শেখ মুহাম্মদ বিন রশীদ আল-মাকতূম গত ২৫শে এপ্রিল ঘোষণা করেন যে, ২০৩০ সালের মধ্যে সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক শহর দুবাইয়ের রাস্তায় সব ধরনের যোগাযোগের ক্ষেত্রে ২৫ শতাংশ চালকবিহীন গাড়ি চলবে। দুবাইয়ে বর্তমানে চালকবিহীন মেট্রোরেল ব্যবস্থা চালু রয়েছে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC