March 28, 2024, 5:38 pm

হজ্বের অর্থে বঞ্চিতের পাশে ইবি’র প্রকৌশলী

  • Last update: Saturday, May 2, 2020

এম আই সুমন, ইবি প্রতিনিধি: এবার হজ্বের জন্য নিজের জমানো অর্থে অসহায় ও বঞ্চিতদের পাশে দাঁড়ালেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল। সারাদেশব্যাপী ছড়িয়ে পড়া করোনায় লকডাউনে মানুষ যখন বেকার,ঠিক তখনি দুঃস্থ ও অসহায়দের মাঝে হজ্বের জমানো এই টাকা দান করেছেন তিনি।

আজ শুক্রবার সকালে এ অর্থে অলিমুজ্জামান টুটৃল পরিচালিত ‘গ্রীণ চাইল্ড’ ও ‘গ্রীন আর্কিটেক্ট’ প্রতিষ্ঠানকর্তৃক কুষ্টিয়া সদর উপজেলার হাটশহরিপুর বাজারে অসহায়দের মাঝে বিভিন্ন ত্রান সামগ্রী প্রদান করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রমতে, করোনাভাইরাস প্রাদূর্ভাবে কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুস্থদের পাশে দাঁড়িয়েছে ‘গ্রীন আর্কিটেক্ট’ নামের একটি প্রতিষ্ঠান। প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল পরিচালিত গ্রীণ চাইল্ড এর উদ্যোগে ত্রাণ সহায়তা কার্যক্রম চালিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি। নিজের হজ্বের জন্য জমানো টাকা ও প্রবিডেন্ট ফান্ড থেকে ঋণ করা টাকা দিয়ে দুঃস্থদের সহায়তায় বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছেন তিনি।

তার এ কার্যক্রমের অন্তর্ভূক্ত ভ্রাম্যমাণ ফ্রি সবজি বাজারে রয়েছে চাল, ডাল, আটা, তেল, লবণ, সাবান, ভিমবার, আলু, পেঁয়াজ, রসুন, মিষ্টিকুমড়া, পুঁইশাক, মরিচ, ঢেঁড়স ও বাঁধাকপি। আলীমুজ্জামান টুটুল সহ উক্ত প্রতিষ্ঠানের স্বেচ্ছাসেবকরা কুষ্টিয়ায় বসবাসরত দুঃস্থদের মাঝে দিনব্যাপী এসব সবজি বিতরণ করেন।

বিষয়টি নিয়ে প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল জানান, চলমান করোনা পরিস্থিতি কারণে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। ফলে এসকল মানুষের পাশে ভ্রাম্যমাণ ফ্রি মুদি দোকান ও সবজি বাজার বসিয়ে তাঁদের পাশে দাঁড়ানো আমার উদ্দেশ্য। এ ধারা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC