March 29, 2024, 9:58 pm

সৌদি আরবে মুষলধারে বৃষ্টি, সতর্কতা জারি

  • Last update: Wednesday, December 28, 2022

সৌদি আরবের জাতীয় আবহাওয়া কেন্দ্র দেশটিতে মুষলধারে বৃষ্টির জন্য একটি গুরুতর আবহাওয়া সতর্কতা জারি করেছে। এ ছাড়া শিলাবৃষ্টি, ধূলিঝড়সহ উপকূলে উচ্চ ঢেউয়ের ব্যাপারেও সতর্ক করা হয়েছে। দেশটিতে বৃহস্পতিবার সন্ধ্যায় বৃষ্টিপাত শুরু হয়ে শুক্র ও শনিবার তা আরো তীব্র হবে বলে জানানো হয়েছে।

জাতীয় আবহাওয়া কেন্দ্র বলেছে, ‘প্রাথমিক পূর্বাভাস অনুযায়ী আগামী সপ্তাহের শেষ পর্যন্ত দেশের বেশির ভাগ অঞ্চলে বৃষ্টিপাত অব্যাহত থাকবে।’

সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) অনুসারে, এই সপ্তাহের শুরুর দিকে সৌদি আরবের তাবুকের উত্তরাঞ্চলীয় অঞ্চলে তুষারপাত হয়েছিল। ফলে মঙ্গলবার রাতে তাপমাত্রা ব্যাপকভাবে কমে যায়।

এদিকে মক্কা, জেদ্দা, রাবিঘ, তায়েফ, জামুম, আল-কামিল, বাহরা, খুলাইস, আল-লাইথ, আল-কুনফুদাহ, আল-আরদিয়াত, আদহাম আল-বাহা এবং আসিরে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সংস্থাটির তথ্য অনুসারে, মদিনা, আল-কাসিম এবং রিয়াদেও ভারি বৃষ্টি হবে।

পূর্বাভাসকারীরা জানিয়েছেন, দাম্মাম, ধাহরান, খোবার, আবকাইক, আল-আহসা এবং আল-কাতিফসহ পূর্বাঞ্চলীয় প্রদেশে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তারা জিজান, ফারাসান, ফিফা, আল-খৌবা, আল-আর্দাহ, হারুব, আল-হার্থ, আল-দাইর, আল-শাকিক, বাইশ এবং নাজরানের কিছু অংশে বজ্রপাতের আশঙ্কাও করছেন।

সংস্থাটি সৌদির জনসাধারণকে আবহাওয়া পরিস্থিতি জানতে এবং সতর্কতা অবলম্বন করতে তাদের ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলো অনুসরণ করার আহ্বান জানিয়েছে।

সূত্র : আল অ্যারাবিয়া

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC