March 28, 2024, 10:58 pm

সুদের টাকার জন্য শিকল দিয়ে গাছের সঙ্গে বেঁধে রাখা হয়

  • Last update: Sunday, August 8, 2021

নেত্রকোনার চল্লিশা ইউনিয়নের ঝাউশি গ্রামে শনিবার রাতে গাছে বাঁধা অবস্থায় শামছু মিয়া (৪৫) নামের এক দিনমজুরকে উদ্ধার করেছে নেত্রকোনা মডেল থানার পুলিশ।

এ সময় শিকল দিয়ে গাছে বেঁধে রাখার দায়ে পাওনাদার মো. হানিফ (৩০) ও তার ছোটভাই মো. আল আমিনকে (২৭) আটক করে পুলিশ।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বছরখানেক আগে নেত্রকোনা সদরের ঝাউশি গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে হানিফ ও আল আমিন তাদের চাচাতো ভাই মুগবল হোসেনের ছেলে দিনমজুর শামছু মিয়াকে সুদে টাকা ধার দেন। পরবর্তীতে পাওনা ২০ হাজার টাকা দিতে না পারায় শনিবার রাতে শামছু মিয়াকে ওই গ্রামের একটি সুপারি গাছে শিকল দিয়ে বেঁধে রাখে।

এ ঘটনায় এলাকায় স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। এলাকাবাসী প্রথমে নির্যাতনের শিকার শামছুকে ছাড়িয়ে দিতে চেষ্টা করেন। কিন্তু তাতে প্রতিপক্ষের লোকজন বাধা দিলে তারা বিষয়টি নেত্রকোনা মডেল থানার পুলিশকে অবগত করেন। পরে পুলিশ গিয়ে ওই দিনমজুরকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ ঘটনায় রোববার সকালে শামছু মিয়া বাদী হয়ে নেত্রকোনা মডেল থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ ২ জনকে আটক করে আদালতের পাঠায়। আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ ব্যাপারে নেত্রকোনা মডেল থানার ওসি খন্দকার শাকের আহমেদ জানান, খবর পেয়ে নেত্রকোনা মডেল থানার পুলিশ গিয়ে ওই ব্যক্তিকে উদ্ধার করে। এ ঘটনায় জড়িত দুই ভাইকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC