April 18, 2024, 10:54 pm
সর্বশেষ:
বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ১৭ নারীসহ ৫২ জন রিমান্ডে মোরেলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত আলফাডাঙ্গায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী- ২০২৪ উদযাপন শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কালামের নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত আমিরাতে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের ঈদ পুর্নমিলনী চরভদ্রাসনে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে মায়ের মামলায় তার বাবাকে গ্রেফতার বান্দরবানে পর্যটকের খরা, হতাশ ব্যবসায়ীরা সৌদি আরবের সাথে মিল রেখে মৌলভীবাজারে ঈদ জামাত অনুষ্ঠিত সোনারগাঁয়ে জামপুরে তালতলায় ইট ভাটায় গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫

সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত

  • Last update: Monday, February 6, 2023

আবদুল্লাহ আল মামুন, সাতক্ষীরা জেলা প্রতিনিধি: সাতক্ষীরায় যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে মো. রবিউল ইসলাম নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. এম জি আযম এ রায় প্রদান করেন।
মো. রবিউল ইসলাম সাতক্ষীরা সদর উপজেলার পূর্ব মেহেদীবাগ মাঠপাড়া এলাকার মো. বিল্লাল গাজীর ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণী সূত্রে জানা যায়, ২০১৩ সালের মে মাসে রাবেয়া খাতুনের সঙ্গে মো. রবিউল ইসলামের বিয়ে হয়। বিয়ের সময় রাবেয়ার বাবা মো. রবিউল ইসলামকে ৩ লাখ টাকার মালামাল দেন। এরপরও রবিউল ইসলাম ১ লাখ টাকা যৌতুকের দাবিতে স্ত্রী রাবেয়া খাতুনকে নির্যাতন করত। পরবর্তীতে, রাবেয়া খাতুনের বাবা রবিউল ইসলামকে ৭০ হাজার টাকা দেন। বাকী যৌতুকের টাকা না পেয়ে ২০১৪ সালের ৬ জুন সন্ধ্যায় নিজ বসতঘরে রাবেয়া খাতুনকে শ্বাসরোধ করে হত্যা করে। ঘটনার পর দিন রাবেয়ার বাবা মো. শহিদুল বিশ্বাস বাদী হয়ে মো. রবিউল ইসলাম, মোছা. রোকেয়া বেগম, মো. বিল্লাল গাজী, হাসান, আসমা খাতুনদের নামে হত্যা মামলা দায়ের করেন। আজ সোমবার সেই মামলায় রবিউল ইসলামকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) জহুরুল হায়দার বাবু জানান, এই হত্যা মামলাটি দীর্ঘ আট বছর যাবত চলমান ছিল। সকল সাক্ষ্যগ্রহণের পরে বিচারক অভিযুক্ত রবিউল ইসলামকে দোষী সাব্যস্ত করে তাকে মৃত্যুদণ্ড প্রদান করেছেন। এ মামলায় অন্য আসামিদের বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC