April 25, 2024, 5:21 pm

সর্বকালের রেকর্ড ভেঙ্গে পিয়াজ আমদানি করা হবেঃ বাণিজ্যমন্ত্রী

  • Last update: Thursday, September 10, 2020

দেশের বাজারে ইতিমধ্যে পিয়াজের দাম বাড়তে শুরু করেছে। সপ্তাহের ব্যবধানে কেজিপ্রতি দাম বেড়েছে ২৫ থেকে ৩০ টাকা। এ অবস্থায় এ বছর সর্বকালের রেকর্ড ভেঙে সর্বোচ্চ পরিমাণ পিয়াজ আমদানি করা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

তিনি বলেন, আমাদের বাজারের পাশাপাশি ভারতের বাজারেও ইতিমধ্যে পিয়াজের দাম বেড়ে গেছে। এজন্য এ বছর রেকর্ড পরিমাণ পিয়াজ আমদানি করা হবে। প্রয়োজনে পিয়াজ আমদানিতে ৫ শতাংশ শুল্ক কমানো হবে।

বৃহস্পতিবার সচিবালয়ে বাণিজ্যমন্ত্রীর নিজ দপ্তরে টিপু মুনশির সঙ্গে হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে তিন সদস্যবিশিষ্ট প্রতিনিধিদল বৈঠক করে। বৈঠক শেষে তিনি একথা জানান।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাণিজ্য মন্ত্রণালয় থেকে বেশ কয়েকটি টিম আমদানির স্থানগুলোতে যেমন, বেনাপোল ও হিলিতে যাবে। সেখানে দেখবে আমদানির কী অবস্থা। একটু দাম বেড়েছে বাজারে। বন্যার কারণে সরবরাহে সমস্যা হয়েছে। তিনি বলেন, আমরা খুব চেষ্টা করছি। টিসিবি বড় পরিসরে নামছে। আগামী ১৩ তারিখ থেকে ন্যায্যমূল্যে খোলাবাজারে পিয়াজ বিক্রি শুরু করবে। আমরা সর্বকালের রেকর্ড ভেঙে সর্বোচ্চ পরিমাণ পিয়াজ আমদানি করবো। এছাড়া বাজার পুরোপুরি মনিটর করছি।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC